BREAKING NEWS

৫ মাঘ  ১৪২৮  বুধবার ১৯ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

কাস্টিং কাউচের প্রতিবাদ, প্রকাশ্যে টপলেস হয়ে ধরনায় দক্ষিণী অভিনেত্রী

Published by: Sangbad Pratidin Digital |    Posted: April 7, 2018 8:15 pm|    Updated: June 12, 2019 2:40 pm

Telugu actor Sri Reddy strips to protest against ‘casting couch’

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কাস্টিং কাউচের রমরমা। বড় বড় প্রযোজক-পরিচালকের সঙ্গে যাঁরা যৌনতা নিয়ে আপস করছেন, তাঁরাই ইন্ডাস্ট্রিতে কাজ পাচ্ছেন। যাঁরা সত্যিই প্রতিভাবান, তাঁরা বেকার হয়ে ঘুরে বেড়াচ্ছেন। এর প্রতিবাদ জানাতেই দুঃসাহসিক পদক্ষেপ নিলেন টলিউড অভিনেত্রী শ্রী রেড্ডি। তেলুগু ফিল্ম ও চেম্বার অফ কমার্সের সামনে উর্ধাঙ্গ অনাবৃত করে প্রকাশ্যে ধরনায় বসে পড়লেন তিনি।

 

[বিদ্রোহী ‘কণ্ঠ’-এর কাহিনি নিয়ে আসছেন শিবপ্রসাদ-নন্দিতা জুটি]

হায়দরাবাদের অভিজাত জুবিলি হিলস এলাকায় অবস্থিত তেলুগু ফিল্ম চেম্বার অফ কমার্স। শনিবার তারই অফিসের সামনে অর্ধনগ্ন হয়ে বসে পড়েন অভিনেত্রী। অভিযোগ জানান,উঠতি অভিনেত্রীদের তেলুগু ফিল্ম ইন্ডাস্ট্রিতে শোষণ করা হয়। ভাল চরিত্র, খ্যাতি দেওয়ার নাম করে তাঁদের শারীরিক সম্পর্কে লিপ্ত হতে বাধ্য করা হয়। এরপরও তাঁরা কাজ পান না। এভাবেই দীর্ঘদিন ধরে মহিলারা তেলুগু চলচ্চিত্র জগতে হেনস্তার শিকার হচ্ছেন। এর প্রতিবাদ করতে কাউকে তো এগিয়ে আসতেই হত। আর ফিল্ম চেম্বার অফ কমার্সের কর্তাদের কানে কথাটি তুলতে গেলে এই পদক্ষেপ নিতেই হত।

এর আগেও নিজের ফেসবুক প্রোফাইলে তেলুগু ছবির জগতে কাস্টিং কাউচের রমরমা নিয়ে সরব হয়েছিলেন শ্রী রেড্ডি। কিন্তু শনিবার যে তিনি এমন কাজ করবেন, তা কেউ আগে থেকে আঁচ করতে পারেননি। অভিনেত্রীর পোশাক খোলার সঙ্গে সঙ্গে শোরগোল পড়ে যায় এলাকায়। খবর দেওয়া হয় পুলিশকে পুলিশ এসে তাঁকে জোর করে ঘটনাস্থল থেকে তুলে নিয়ে যায়। তবে নিজের প্রতিবাদ জারি রাখবেন বলেই জানিয়ে দিয়েছেন অভিনেত্রী। নিজের অভিযোগে শ্রী রেড্ডি জানিয়েছিলেন, বহু নামী প্রযোজক-পরিচালক এই কাস্টিং কাউচের সঙ্গে যুক্ত। আর প্রয়োজনে তিনি সকলের নামও ফাঁস করে দিতে পারেন। কাস্টিং কাউচ নিয়ে হলিউড বারবার সরব হয়েছে। মুখ খুলেছেন বলিউডেরও একাধিক অভিনেত্রী। তবে শ্রী রেড্ডির এই সাহসী প্রতিবাদ তাতে অন্যমাত্রা যোগ করল।

[৪ মাসে একটিও চিত্রনাট্য মেলেনি, ‘দুপুর ঠাকুরপো’ ছেড়েই বিস্ফোরক স্বস্তিকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে