BREAKING NEWS

৬ মাঘ  ১৪২৮  বৃহস্পতিবার ২০ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

দর্শকদের মনে কতটা প্রভাব ফেলতে পারল প্রভাস-শ্রদ্ধার ‘সাহো’?

Published by: Bishakha Pal |    Posted: August 30, 2019 3:06 pm|    Updated: August 30, 2019 3:06 pm

The review of Prabhas and Shraddha’s movie Saaho

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণী ছবি মানেই অ্যাকশন আর রোম্যান্সের ভরপুর কম্বিনেশন। ‘সাহো’ ছবিটিও তার ব্যতিক্রম নয়। কিন্তু তা সত্ত্বেও ‘সাহো’ ছবিটিকে ফুল মার্কস দিতে রাজি নয় অনেক দর্শকই। এমনকী চলচ্চিত্র সমালোচকরাও ‘সাহো’র মনখুলে প্রশংসা করেননি।

একটা বড় সাম্রাজ্য টিকে থাকে টাকার উপর। আর এই টাকার পিছনে থাকে আন্ডারওয়ার্ল্ডের ক্ষমতা, অন্ধকার জগতের হাতছানি। এখানে কী কী নিয়ে ব্যবসা হয়, তার আভাসও পায় না বাইরের দুনিয়া। ‘সাহো’তেও রয়েছে এই টাকা আর ক্ষমতার খেলা। তবে একজন ভিলেনকে নিয়ে ‘সাহো’র গল্প নয়। অনেক ভিলেনে রয়েছে এই ছবিতে। ছবিটি আসলে ক্ষমতা দখলের লড়াই। ‘গেম অফ থ্রোনস’-এর মতো সিংহাসন কার দখলে যাবে, সেটাই ছবির মূল উপপাদ্য। ক্রাইম ব্রাঞ্চের অফিসারের চরিত্রে নজর কেড়েছেন শ্রদ্ধা কাপুর। আর প্রভাস? শ্রদ্ধার সঙ্গে তাঁর রসায়ন জমে ক্ষীর। কিন্তু তার চরিত্রটা ঠিক কেমন, তা সিনেমাহলে গিয়ে দেখাই ভাল। কারণ তা না হলে সিনেমাটোগ্রাফির জাদু চেটেপুটে উপভোগ করা যাবে না।

[ আরও পড়ুন: সেলুলয়েডে এবার রানাঘাটের রানুর জীবন সংগ্রাম, ছবির নাম কী জানেন? ]

ছবির প্রথমার্ধ বেশ ভাল। কিন্তু দ্বিতীয়ার্ধ সেই তুলনায় শ্লথ। ছবির আরও একটা দুর্বলতার জায়গা মিউজিক। তানিস্ক বাগচি, গুরু রনধাওয়া, বাদশা ও শঙ্কর-এহসান-লয় সেভাবে দাগ কাটতে পারেননি। এছাড়া ছবির অন্যতম বড় দুর্বলতা ছবির চিত্রনাট্য। সেখানে গল্প তেমন নেই, যা আছে, তা অ্যাকশন। গল্পটাই যেন জমাট বাঁধতে পারেনি। তবে প্রভাস ও শ্রদ্ধার কেমিস্ট্রি আর ভিএফএক্সের দৌলতে অনেকটাই এগিয়ে গিয়েছে ‘সাহো’। জ্যাকি শ্রফ, আশিস বিদ্যার্থী, নীল নীতীন মুকেশের অভিনয়ও বেশ ভাল। তবে আলাদা করে বলতেই হবে চাঙ্কি পান্ডের কথা। ভিলেনের চরিত্রে তিনি অসাধারণ অভিনয় করেছেন। সুজিতের পরিচালনাও ভাল। তবে সিনেমাটোগ্রাফির প্রশংসা করেছেন দর্শক থেকে সমালোচক, সবাই।

ছবির সঙ্গে ইতিমধ্যেই ‘2.0’, ‘বাহুবলী’র তুলনা শুরু হয়ে গিয়েছে। ছবিটি প্রথমদিনই বড়সড় ব্যবসা করে ফেলেছে। মুক্তির আগেই ১৫-২০ কোটি টাকা ঘরে তুলে ফেলেছিল ছবিটি। এখনও পর্যন্ত জানা গিয়েছে, ছবিটি প্রথম দিনেই তেলুগুতে ১৫ কোটি, তামিলে ১৫ কোটি, মালায়লমে ৩ কোটি আয় করেছে ফেলেছে। এছাড়া অন্য ভাষা মিলিয়ে ছবির মোট আয় প্রায় ৬০ থেকে ৭০ কোটি টাকা। এভাবে চলতে থাকলে সপ্তাহের শেষে সুপারহিট ঘোষিত হয়ে যাবে ‘সাহো’।

[ আরও পড়ুন: বলিউডের এক অভিনেতার বাড়িতে কাজ করতেন রানু! ফাঁস চাঞ্চল্যকর তথ্য ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে