BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ২ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ছোটপর্দায় আসছে সুভাষের ‘নেতাজি’ হয়ে ওঠার কাহিনি

Published by: Bishakha Pal |    Posted: November 17, 2018 8:50 pm|    Updated: November 17, 2018 8:50 pm

TV serial on Netaji

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নেতাজিকে নিয়ে বাঙালির কৌতূহল বরাবরের। ইতিহাস বলছে, তিনি আর পাঁচটা মাছ ভাত খাওয়া বাঙালির চেয়ে ছিলেন আলাদা। ছোট থেকে ইংরেজ আদবকায়দার মধ্যে মানুষ হলেও তাঁর মন কিন্তু ছিল সম্পূর্ণভাবে ইংরেজ বিরোধী। নাহলে কি আর প্রেসিডেন্সিতে তিনি অধ্যাপককে ধরে উত্তমমধ্যম দিতে পারেন? সুভাষচন্দ্রের সেই সব গল্প বড় ও ছোটপর্দায় একাধিকবার দেখানো হয়েছে। এবার আবার নতুন আঙ্গিকে পর্দায় আসছে তাঁর কাহিনি।

জি বাংলায় সম্প্রচারিত হতে চলেছে ‘নেতাজি’। বাংলার ঘরের ছেলের দেশনায়ক হযে ওঠার গল্প দেখাবে ধারাবাহিকটি। তার ট্রেলার ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। ট্রেলারে নেতাজির শৈশবের গল্প দেখানো হয়েছে। বিপ্লবী ক্ষুদিরামের ফাঁসির পর জ্বলছে গোটা দেশ। জানলার খড়খড়ি তুলে সেই দৃশ্য দেখেছে ছোট্ট সুভাষ। দেশের জন্য বিপ্লবীর আত্মত্যাগ তাঁর মনে দাগ কেটে গিয়েছে। কতটা, তা দেখা গিয়েছে স্কুলের অনুষ্ঠানে। সুভাষের স্কুলে এসেছে ইন্সপেক্টর। আর তার সামনেই সুভাষ ক্ষুদিরামের স্মরণে লেখা গান গাইতে শুরু করে। ব্রিটিশদের রাজত্বে ব্রিটিশবিরোধী গান! স্বভাবতই মেনে নিতে পারেনি স্কুলের পরিদর্শক। ফলে সুভাষের দিকে নিশানা করে ব্রিটিশদের বন্দুক।

লাভ জেহাদের গল্প এবার ছোটপর্দায়, শুরু হল ‘নকশিকাঁথা’ ]

ট্রেলারে এমন গল্পই দেখানো হয়েছে। কিন্তু ইতিমধ্যেই ট্রেলার নিয়ে তৈরি হয়েছে বিতর্ক। কেউ ‘নেতাজি’-কে ছোটপর্দায় দেখতে পেয়ে বেশ খুশি। আবার কেউ বলছে, বাংলা সিরিয়াল মানেই তো সেই থোড় বড়ি খাড়া আর খাড়া বড়ি থোড়। নেতাজির গল্পও শেষে সেই পথেই যাবে না তো? দর্শক টানতে গিয়ে যদি গাঁজাখুরি গল্প গুঁজে দেওয়া হয় তবে তা সর্বাগ্রে নেতাজিকেই অপমান করা হবে। আশা করা যায় সেই পথে হাঁটার ধৃষ্টতা দেখাবে না চ্যানেল কর্তৃপক্ষ।

তবে এ সবই নিন্দুকদের নিন্দে। সত্যি কি আর নেতাজিকে নিয়ে এভাবে পোস্টমর্টেম করা হবে? নিশ্চয়ই না। তবে সিরিয়াল মাঝপথে না পৌঁছানো পর্যন্ত বোঝা যাবে না জল কোনদিকে গড়াচ্ছে। তার জন্য সিরিয়াল শুরু পর্যন্ত তো অপেক্ষা করতেই হবে।

ভালবাসা, বিরহ ও অপেক্ষার আবেগঘন গাঁথামালা ‘ময়ূরপঙ্খী’ ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে