Advertisement
Advertisement

ছবিতে নিষেধাজ্ঞা, পাক নিন্দায় বরুণ ধাওয়ান

রীতিমতো সমালোচনার মুখে পাকিস্তানকে দাঁড় করালেন তিনি। তাঁর বক্তব্যে উঠে এল বন্দুকবাজ পাক-রাজনীতির কথা।

Varun Dhawan Criticised Pakistan Regarding The Ban Of His New Movie Dishoom in their Country
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:August 2, 2016 1:36 pm
  • Updated:August 4, 2016 3:36 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত আর পাকিস্তানের মধ্যে সম্পর্কটা যত দিন যাচ্ছে, গড়াচ্ছে ঢিসুম, ঢিসুমের খাতেই! তার জেরেই কি বরুণ ধাওয়ানের নতুন ছবি ‘ঢিসুম’-এর প্রদর্শন তাদের দেশে বন্ধ করে দিল পাকিস্তান?
বলা মুশকিল! তবে, এই প্রথম যে বলিউডের কোনও ছবি পাক-দেশে নিষিদ্ধ হল, তা কিন্তু নয়। এর আগেও দেখা গিয়েছে, ভারতের কোনও ছবিতে পাকিস্তানের উল্লেখমাত্র থাকলেও সে ছবি নিজেদের দেশে নিষিদ্ধ বলে ঘোষণা করেছে পাকিস্তান। সেই তালিকাতেই ‘ঢিসুম’ নয়া নাম, এই যা!
তা বলে বরুণ ধাওয়ান কিন্তু চুপ করে বসে নেই। পাকিস্তান তাদের মত জানাবার পরেই টুইট করেছিলেন বরুণ একরাশ মনখারাপ সঙ্গে নিয়ে। জানিয়েছিলেন প্রতিবাদ। লিখেছিলেন, ”খুব হতাশ লাগছে যে ঢিসুম-এর প্রদর্শনে অসম্মতি জানাল পাকিস্তান। আমার মনে হয় না ছবিতে কোনও দেশকেই খারাপ ভাবে দেখানো হয়েছে। এটা সম্পূর্ণ ভুল একটা সিদ্ধান্ত।”


সেই টুইট দেখতে দেখতে ছড়িয়ে গেল ইন্টারনেটে। ভাইরাল হল। বরুণ ধাওয়ানও উঠে এলেন ট্রেন্ডিং হ্যাশট্যাগের দলে। কিন্তু, এখানেই ব্যাপারটা থেমে থাকল না। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই প্রসঙ্গে ফের মুখ খুললেন নায়ক। এবারে সুর আরও চড়া। রীতিমতো সমালোচনার মুখে পাকিস্তানকে দাঁড় করালেন তিনি। তাঁর বক্তব্যে উঠে এল বন্দুকবাজ পাক-রাজনীতির কথা।
”কে জানে, কবে ভারতকে নিয়ে পাকিস্তান সহজ হতে পারবে! ব্যাপারটা যদি মিটিয়ে ফেলা যেত, কী ভালই না হত! আমি ছোটবেলায় ঠাকুমাকে দেখেছি এই প্রসঙ্গে আক্ষেপ করতে! এটা নিয়ে কথা বলতে দেখেছি মা-বাবাকে। ঈশ্বর করুন, এমন দিন যেন দেখতে না হয়, যে দিন সন্তানদের কাছে আমাকেও এই বিষয়ে আক্ষেপ করতে হতে পারে”, হাট করে মনের দরজাটি খুলে দিলেন নায়ক পাকিস্তান প্রসঙ্গে।
যদিও নিন্দুকরা বলছেন, বরুণের খারাপ লাগার কারণ অনেকটাই অর্থনৈতিক। ‘ঢিসুম’ তাঁর হোম প্রোডাকশনের ছবি। তাঁর ভাই রোহিত ধাওয়ান পরিচালনা করেছেন ছবিটা। সেই ছবির ব্যবসা পাকিস্তানে আটকে গেল বলেই ব্যাপারটা গায়ে লেগেছে তাঁর!
নায়ক যদিও নিন্দুকদের এই মন্তব্যকে নস্যাৎ করে দিচ্ছেন। বলছেন, তাঁর খারাপ লাগার কারণটাই শুধুই অর্থনৈতিক নয়। ”ঢিসুম-এ এক পাক চরিত্র আছে, ঠিক কথা! কিন্তু সেই চরিত্রটা তো ভাল! সে রহস্য সমাধানে দুই নায়ককে সাহায্য করে। আমরা কোথাও ছবিতে পাকিস্তান নিয়ে খারাপ কিছু বলিনি বা দেখাইনি। তার পরেও কেন অনৈতিক ভাবে ছবির প্রদর্শন বন্ধ করা হবে?” পাল্টা প্রশ্ন তুলছেন তিনি!

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ