BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রয়াত শম্ভু ভট্টাচার্য, চলে গেলেন উত্তম সময়ের আরও এক মহীরুহ

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 27, 2018 4:33 am|    Updated: January 27, 2018 4:47 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  একই দিনে বাংলা সিনেমা জগতে জোড়া ইন্দ্রপতন। শুক্রবার সকালে চলে গেলেন সুপ্রিয়া দেবী। রাতেও দুঃসংবাদ। প্রয়াত হলেন টলিউডের একদা ডাকসাইটে ভিলেন শম্ভু ভট্টাচার্য। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩।

বেশ কিছু দিন ধরে তিনি অসুস্থ ছিলেন। গত ২৭ ডিসেম্বরে অসুস্থতার কারণে তাঁকে শ্যামবাজারের কাছে একটি নার্সিংহোমে ভর্তি করা হয়। ১৮ জানুয়ারি শ্বাসকষ্টের কারণে তাঁকে ওই হাসপাতালের ভেন্টিলেশনে সরিয়ে নিয়ে যাওয়া হয়। কিন্ত কোওনভাবেই তাঁকে আর বাঁচানো সম্ভব হল না। সাধারণতন্ত্র দিবসের রাতে সব শেষ হয়ে গেল।

[উত্তমলোকে আজ খোলা বেণুদির রান্নাঘর]

সাগিনা মাহাতো, অগ্নিশ্বর, স্যন্নাসী রাজা, অমানুষ, সিস্টার, দুই পুরুষ, লাল কুঠি, আলোর ঠিকানা, চিঠি, নিধিরাম সর্দার, গোলাপ বউ, মর্জিনা আবদুল্লা, চার মূর্তির মতো বিখ্যাত সিনেমাতে তাঁকে আমরা দেখেছি। আর শুধুমাত্র সিনেমাতেই নয়, উৎপল দত্তের সঙ্গে বহু নাটকে তিনি দাপটের সঙ্গে অভিনয় করেছেন। অনেকেই বলতেন তিনি পর্দায় বা মঞ্চে এলে তাঁর আশেপাশের কোনও অভিনেতাকে সেই মুহূর্তে আর খুঁজে পাওয়া যায় না। দুঃখের বিষয় হল ২০১৮ সালের সাধারণতন্ত্র দিবসের দিনটা বাংলার অভিনয় জগতের জন্য মোটেই আনন্দের দিন ছিল না, এদিন সকালে উত্তমসময়ের এক উজ্জ্বল নক্ষত্র সুপ্রিয়া দেবী আমাদের ছেড়ে চলে যান। আর তারপরই খবর আসে উত্তমসময়ের আরও এক উজ্জ্বল অভিনেতা শম্ভু ভট্টাচার্য আর নেই। পরপর এই নক্ষত্রপতনের খবরে গভীর শোকের ছায়া নেমে আসে টলিউডে।

[সত্যজিৎ রায়, মৃণাল সেনের ডাক না পেয়ে আক্ষেপও ছিল সুপ্রিয়া দেবীর]

শম্ভু ভট্টাচার্যের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে “টলিউডে তিনি তাঁর যোগ্য সম্মান কোনওদিনই পাননি”। তাঁরা আরো জানিয়েছেন “তিনি খুবই চাপা স্বভাবের ছিলেন, তাই তিনি তার আক্ষেপ কোনওদিন কাউকে জানাতে চাইতেন না, তাই তিনি ইন্ডাস্ট্রির কারও সঙ্গে নিজে থেকে কোনদিন যোগাযোগ করেননি”। শনিবার প্রয়াত অভিনেতার মরদেহ তাঁর বাসভবনে নিয়ে যাওয়া হবে এবং  শেষকৃত্য সম্পন্ন করা হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement