১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাকিস্তানে মুক্তি পিছিয়ে গেল সলমনের ‘টিউবলাইট’-এর

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 15, 2017 8:48 am|    Updated: June 15, 2017 10:34 am

Won't distribute Salman Khan’s 'Tubelight': Pak Distributors

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইদে ছবি মুক্তি নিয়ে যেন রীতিমতো একটা প্রতিযোগিতা দেখা যায় বলিউডে। এক ইদে নতুন ছবি নিয়ে আসেন সলমন খান তো অন্য ইদে শাহরুখ খান। ইদ মানেই বক্সঅফিসের সব রেকর্ড খান খান হওয়ার পালা। কারণ অবশ্যই তাঁদের জনপ্রিয়তা। কিন্তু এই জনপ্রিয়তাই কাল হয়ে দাঁড়াল সলমন খানের। এই ইদে মুক্তি পেতে চলেছে তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘টিউবলাইট’। সারা বিশ্বজুড়ে একই দিনে মুক্তি পেলেও পাকিস্তানে রিলিজ হবে না এই ছবি। পাকিস্তানের কোন লোকাল ডিস্ট্রিবিউটরই নাকি এই ছবি রিলিজ করতে রাজি নন। পাকিস্তানে ভাইজানের অসম্ভব জনপ্রিয়তাই দায়ী এই ঘটনার জন্য।

[‘যুদ্ধবাজদের বন্দুক দিয়ে সীমান্তে পাঠানো উচিত’]

ভারতীয় চলচ্চিত্র রপ্তানিকারক সমিতির সভাপতির বক্তব্য অনুযায়ী, পাকিস্তানের কোন ডিস্ট্রিবিউটরই সলমনের ছবি নিতে চাইছেন না কারণ এই ইদে পাকিস্তানে মুক্তি পেতে চলেছে তাঁদের দুটি বিগ বাজেটের ছবি। আর বক্সঅফিসে সল্লু মিঞার সঙ্গে কোনরকম প্রতিযোগিতায় নামার সাহস দেখাচ্ছেন না ঐ দুই ছবির প্রযোজক। পাকিস্তানে সলমনের ফ্যানের সংখ্যা কয়েক কোটি। আর তাঁকে ঘিরে যে পরিমান উন্মাদনা রয়েছে পাকিস্তানে তার সঙ্গে বাকিদের পাল্লা দেওয়া সত্যিই দায়। তাই নিজেদের ঘরের ছবি বাঁচাতেই উদ্যোগী পাকিস্তানি ডিস্ট্রিবিউটররা।এই ইদে মুক্তির অপেক্ষায় পাকিস্তানের দুই বিগ বাজেট ছবি ‘ইয়ালগার’ ও ‘শোর শারাবা’। যার মধ্যে ‘ইয়ালগার’ পাকিস্তানের প্রথম আন্তর্জাতিক ছবি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তানি আর্মড ফোর্সের জেহাদ ও সাধারণ মানুষের সংগ্রামের গল্প উঠে আসবে চিত্রনাট্যে। এই ছবির প্রিমিয়ার হতে চলেছে আমেরিকা, ব্রিটেন ও চীনে।

_df76ba7c-e20c-11e6-af2a-7d9058160009

প্রথমে শোনা যাচ্ছিল, ভারতে রিলিজ হওয়ার দু সপ্তাহ পর পাকিস্তানে মুক্তি পাবে ‘টিউবলাইট’। কিন্তু এখন সে আশাতেও জল ঢেলে দিয়েছেন ডিস্ট্রিবিউটররা। তাঁদের মতে, সাধারণত ভারতে ছবি মুক্তির এক সপ্তাহের মধ্যেই পাকিস্তানের মার্কেট দখল করে ফেলে ছবির পাইরেটেড ভিডিও। সলমন খানের ক্ষেত্রে সেই আশঙ্কা আরও বেশি। আর অন্যদিকে ছবির মূল্য। শোনা যাচ্ছে টিউবলাইটের দাম ধার্য করা হয়েছে পাঁচ লক্ষ টাকা। ডিস্ট্রিবিউটারদের অনেকেই মুক্তির দু-সপ্তাহ পরে এই দাম দিতে চাইছেন না। কারণ ছবি রিলিজের দুসপ্তাহ পর এমনিতেই হিসেব মতো ৩০ শতাংশ ব্যবসা কমে যায়। তার উপর পাইরেটেড ভিডিওর রাজত্বে এই চাপ নিতে চাইছেন না কেউই।

[জানেন, হলিউডে কোন নতুন ছবি সই করলেন দীপিকা?]

অন্যদিকে অনেকের মতে, শুধুমাত্র পাকিস্তানি ছবির মুক্তি বা সলমনের জনপ্রিয়তা ছবি রিলিজ না হওয়ার একমাত্র কারণ নয় । ছবির প্রেক্ষাপটও কিছুটা হলে বাধা হয়ে দাঁড়িয়েছে ছবি মুক্তির পথে। ইন্দো-চিন যুদ্ধের প্রেক্ষাপটে তৈরি ছবির চিত্রনাট্য। চীন বিরোধী মন্তব্যের জেরেও ছবি মুক্তিতে বাধা হতে পারে বলে আশঙ্কা করছেন সিনে বিশেষজ্ঞরা। তবে হাল ছাড়েননি প্রযোজক সলমন খান ও অমর বাউতেলা। পাকিস্তানে ছবি মুক্তির ব্যাপারে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছেন তাঁরা। পাকিস্তানে এই ছবি মুক্তি পাওয়ার আশা থাকলেও তা কবে, এব্যাপারে কিছুই জানা যায়নি। তবে পাকিস্তানে মুক্তি নিয়ে ডামাডোল থাকলে, সলমনের জন্য ভালো খবর, প্রথম ভারতীয় ছবি হিসাবে টিউবলাইটের পোস্টার জায়গা করে নিয়েছে নিউ ইয়র্ক সিটির টাইমস স্কোয়ারে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে