৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

৩ অগ্রহায়ণ  ১৪২৬  বুধবার ২০ নভেম্বর ২০১৯ 

BREAKING NEWS

সুমিত বিশ্বাস, পুরুলিয়া: মৎস্য চাষের ক্ষেত্র বাড়াতে ১৭ জনকে এক হাজার করে মাছের চারা বিলি করল পুরুলিয়ার নিতুড়িয়া পঞ্চায়েত সমিতি। সম্প্রতি পুরুলিয়ার নিতুড়িয়া পঞ্চায়েত সমিতি এক অনুষ্ঠানে এগুলি বিলি করা হয়। মাছ চাষের সুবিধায় এই মৎস্য চাষিদেরকে ৪০ কেজি করে চুনও দেওয়া হয়।

[আরও পড়ুন: বর্ষাসুরের দাপট, পুজোর মুখে গাঁদা চাষে ব্যাপক ক্ষতি]

এই ১৭ জনের মধ্যে জনার্দনডি গ্রাম পঞ্চায়েতের আটজন, শালতোড়ের পাঁচজন, রায়বাঁধের তিনজন ও গুনিয়াড়ার একজন রয়েছেন। ২০১৯-২০ আর্থিক বছরে মহাত্মা গান্ধী জাতীয় গ্রামীণ কর্মনিশ্চয়তা কর্মসূচি বা একশো দিনের কাজের প্রকল্পে এই চার গ্রাম পঞ্চায়েত এলাকায় ‘জল ধরো, জল ভরো’র কথা মাথায় রেখে যে পুকুরগুলি কাটা হয়েছিল সেখানেই এই মাছের চারা ছাড়া হবে। এই মাছের চারা বিলি করেন নিতুড়িয়া পঞ্চায়েত সমিতির সভাপতি সরস্বতী টুডু সোরেন, সহ সভাপতি শান্তিভূষণ প্রসাদ যাদব।

[আরও পড়ুন: অর্থকরী ফসল হিসেবে বাড়ছে নারকেলের গুরুত্ব, সাম্প্রতিক গবেষণায় নতুন আশা]

তিনি বলেন, “আমরা এই কোলিয়ারি এলাকাতেও চাষাবাদকে এগিয়ে নিতে চাই। তাই ধান, সবজির সঙ্গে মাছ ও প্রাণিপালনেও জোর দিয়েছি। এই ব্লক এলাকায় আমরা মাছ চাষের ক্ষেত্র বাড়ানোর লক্ষ্যমাত্রা নিয়েছি।”

ছবি: অমিত সিং দেও

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং