BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

PM Kisan Samman Nidhi’র টাকা পাননি? ফোন করুন এই হেল্পলাইন নম্বরে

Published by: Paramita Paul |    Posted: August 10, 2021 7:31 pm|    Updated: August 10, 2021 7:32 pm

If you dont get Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana's 9th installment contact with this helpline number | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কৃষকদের পাশে দাঁড়িয়েছে কেন্দ্র-রাজ্য। দুজনের তরফেই আনা হয়েছে একাধিক প্রকল্প। দিন কয়েক আগেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি দেশের কৃষকদের হাতে কিষান সম্মান নিধির (Pradhan Mantri Kisan Samman Nidhi Yojana)  নবম কিস্তির টাকা তুলে দিয়েছেন। তার মধ্যে রয়েছেন বাংলার কৃষকরাও। কিন্তু অনেকেই কেন্দ্রীয় এই যোজনার টাকা পাননি বলে অভিযোগ। কী করবেন তাঁরা? কোথায় ফোন করবেন? কার কাছে চাইবেন সাহায্য, রইল তারই হদিশ।

নয়া কৃষকবন্ধু চালু করে মুখ্যমন্ত্রী কৃষকদের আর্থিক সহায়তা দ্বিগুণ করে দিয়েছেন আগেই। কিন্তু প্রধানমন্ত্রী কিষান নিধি প্রকল্পের টাকা থেকে কার্যত বঞ্চিতই রয়ে গিয়েছেন রাজ্যের কৃষকরা। অথচ, বিধানসভা ভোটের প্রচারে এসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে বিজেপি নেতৃত্ব বারবারই প্রতিশ্রুতি দিয়েছিলেন, কেন্দ্রীয় প্রকল্পের ১৮ হাজার টাকা জমা পড়বে কৃষকদের ব্যাংক অ্যাকাউন্টে। বাস্তবে প্রথম কিস্তির সামান্য টাকা কয়েকজন কৃষক পেলেও বকেয়া রয়েছে বেশিরভাগই। সেই সামান্য টাকাও মিলেছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কেন্দ্রকে বারবার চাপ দেওয়ায়।

[আরও পড়ুন: কয়েকটি শর্তপূরণেই মিলতে পারে BSF-এ চাকরি, জেনে নিন খুঁটিনাটি]

৯ তারিখ নবম কিস্তির টাকা প্রদান করেন প্রধানমন্ত্রী। তাঁর দাবি এর ফলে লাভবান হবেন দেশের ৯.৭৫ কোটি কৃষক। প্রত্যেকে নিজেদের অ্যাকাউন্টে ২ হাজার টাকা করে পাবেন। উপকৃত হবেন বাংলার ২৬ লক্ষ কৃষক। আর এজন্য কেন্দ্রের খরচ হতে চলেছে ১৯,৫০০ কোটি টাকা। কিন্তু অনেক কৃষকই সেই টাকা পাননি বলে অভিযোগ। তবে চিন্তা নেই। কারন, টাকা না পেলে সরকারি হেল্পলাইন নম্বরে ফোন করে অভিযোগ জানানো যাবে।

টাকা না পেলে অভিযোগ জানাতে ফোন করা যাবে হেল্পলাইন নম্বর (Helpline Number)। নম্বরটি হল 011 24300606 অথবা 011 23381092৷ এছাড়া সোম থেকে শুক্রবার পিএম কিসান হেল্প ডেস্কে ইমেল করেও জানানো যাবে অভিযোগ। ই-মেল আইডিটি হল pmkisan [email protected] । 

[আরও পড়ুন: Tollywood অভিনেতার বাড়িতে আটক গৃহবধূ, পুলিশের সাহায্যে উদ্ধার করলেন স্বামী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement