BREAKING NEWS

৩ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ১৮ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

নাবালকদের আশ্রমে আটকে রেখে যৌন নির্যাতনের অভিযোগ, ধৃত উত্তরপ্রদেশের স্বঘোষিত গডম্যান

Published by: Soumya Mukherjee |    Posted: July 11, 2020 2:31 pm|    Updated: July 11, 2020 2:31 pm

10 boys harassed, forced to work as labourers at UP ashram rescued

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উত্তরপ্রদেশের একটি আশ্রমে নাবালকদের জোর করে আটকে রেখে যৌন নির্যাতন চালানোর জেরে গ্রেপ্তার হল এক স্বঘোষিত গডম্যান। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের মুজাফ্ফনগরের গৌড়ীয় মঠ আশ্রমে (Godiya Math ashram)। ধৃতের নাম স্বামী ভক্তিভূষণ মহারাজ (Swami Bhakti Bhushan Maharaj)। ঘটনাস্থল থেকে ১০ জনেরও বেশি নাবালককেও উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরে অসম, ত্রিপুরা ও মিজোরাম থেকে নাবালকদের পড়াশোনা করানো হবে বলে ওই আশ্রমে নিয়ে আসা হত। তারপর তাদের উপর অকথ্য যৌন নির্যাতন চালানোর পাশাপাশি জোর করে আশ্রমের সমস্ত কাজ করানো হত। বাধা দিতে গেলে কপালে জুটত বেধড়ক মারধর। গত মঙ্গলবার বিশেষ সূত্রে খবর পেয়ে ওই আশ্রমে অভিযান চালান উত্তরপ্রদেশের শিশুকল্যাণ দপ্তরের আধিকারিকরা। তারপরই সেখান থেকে ১০ জনের বেশি নাবালককে উদ্ধার করা হয়। তাদের প্রত্যেকের বয়স ৭ থেকে ১৬ বছরের মধ্যে বলে জানা গিয়েছে। পাশাপাশি ওই আশ্রমের মালিক স্বামী ভক্তিভূষণ মহারাজকেও গ্রেপ্তার করা হয়েছে।

[আরও পড়ুন: প্রতিশ্রুতিই সার, আর্থিক প্যাকেজ না পেয়ে আদালতের বাইরে সবজি বিক্রি করছেন আইনজীবী ]

পুলিশ সূত্রে খবর, ওই আশ্রমে অসম, ত্রিপুরা ও মিজোরাম থেকে নাবালকদের পড়াশোনা করানোর টোপ দিয়ে নিয়ে আসা হত। তারপর জোর করে তাদের দিয়ে আশ্রমের পশুদের দেখভাল করানোর পাশাপাশি সমস্ত কাজ করিয়ে নিত অভিযুক্ত ভক্তিভূষণ। দিনভর চলত যৌন নির্যাতনও। মঙ্গলবার এই ঘটনার খবর পেয়ে ওই আশ্রমে অভিযান চালিয়ে ১০ জনের বেশি নাবালককে উদ্ধার করা হয়েছে। সেই সঙ্গে ওই আশ্রমের মালিককে গ্রেপ্তার করে তার বিরুদ্ধে শিশু নির্যাতন আইন-সহ ভারতীয় দণ্ডবিধির বিভিন্ন ধারায় মামলা দায়ের করা হয়েছে।

[আরও পড়ুন: সুশান্ত ও টিকটক স্টার সিয়ার আত্মহত্যার শোক সইতে না পেরে আত্মঘাতী দ্বাদশ শ্রেণির ছাত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement