BREAKING NEWS

১৬ মাঘ  ১৪২৯  মঙ্গলবার ৩১ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

স্নান করতে নেমে গভীর জলে যাওয়াই কাল, ১০ বছরের শিশুকে গিলে ফেলল কুমির

Published by: Kishore Ghosh |    Posted: July 12, 2022 12:36 pm|    Updated: July 12, 2022 1:25 pm

10-year-old boy swallowed by giant crocodile in Chambal river of Madhya Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নদীতে স্নান করতে নেমে গভীর জলে যাওয়াই কাল হল। এর ফলে মারাত্মক কাণ্ড ঘটল মধ্যপ্রদেশের (Madhya Pradesh) চম্বল (Chabmbal) নদীতে। কুমিরের (Crocodile) পেটে চলে গেল ১০ বছরের শিশু। পরে গ্রামবাসীর রোষের মুখে পড়ে ওই কুমিরটি। লাঠি, দড়ি, জালের সাহায্যে কুমিরটিকে ধরে ফেলে গ্রামবাসীরা। মারধর করা হয় কুমিরটিকে। এমনকী তার পেট চিরে শিশুটিকে উদ্ধারের দাবি জানায় উত্তেজিত জনতা। পুলিশ ও বন্যপ্রাণ উদ্ধারকারী দলের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি সামাল দেয় শেষ পর্যন্ত।

ঘটনাটি মধ্যপ্রদেশের শেওপুর এলাকার। পুলিশ ও গ্রামবাসীদের বক্তব্য, মঙ্গলবার ভোরে স্থানীয় চম্বল নদীতে স্নান করতে নেমেছিল বছর দশকের শিশুটি। সে সাঁতরে গভীর জলে চলে যায়। এমন সময় কুমিরটি আক্রমণ করে শিশুটিকে। আক্রান্ত শিশু দ্রুত সাঁতরে পাড়ে ওঠার চেষ্টা করে। কিন্তু বিরাট চেহারার শক্তিশালী কুমিরটি ডাঙার কাছ থেকে শিশুটিকে ফের গভীর জলে টেনে নিয়ে যায়। এরপর গিলে ফেলে শিশুটিকে।

[আরও পড়ুন: জনসংখ্যা নিয়ন্ত্রণে মানতে হবে ধর্মের ভারসাম্য, সওয়াল যোগীর]

প্রত্যক্ষদর্শীদের থেকে খবর পেয়ে নদী তীরে ছুটে আসে শিশুটির পরিবার, ভেঙে পড়ে গোটা গ্রাম। লাঠি, দড়ি ও নেটের সাহায্যে কুমিরটিকে ধরে ফেলে উত্তেজিত জনতা। টেনে পাড়ে তোলা হয়। এদিকে ঘটনার খবর পায় পুলিশ ও বনপ্রাণ উদ্ধারকারী দলের কর্মীরা। তাঁরা দ্রুত ছুটে আসেন ঘটনাস্থলে। গ্রামবাসীদের হাত থেকে কুমিরটিকে উদ্ধার করার চেষ্টা করা হয়। মঙ্গলবার বিকেলে সেই কাজে সমর্থ হয় পুলিশ ও বন্যপ্রাণ উদ্ধারকারী দলের কর্মীরা। যদিও শিশুটির পরিবার দাবি করেছিল, শিশুটি বেঁচেও থাকতে পারে। কুমিরের পেট কেটে তাকে উদ্ধার করতে হবে।

মঙ্গলবার এই বিষয়ে স্থানীয় রঘুনাথপুর থানার পুলিশ আধিকারিক শ্যাম বীর সিং বলেন, “শিশুটি গভীর জলে যাওয়াতেই কুমির আক্রমণ করেছিল। গ্রামবাসীরাই জানায়, কুমির গিলে খেয়েছে ওই শিশুটিকে। ঘটনাটিকে কেন্দ্র করে উত্তেজনা তৈরি হয়। পুলিশ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে