BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বিয়ের ভরা মরসুম, বিধায়কদের গণছুটি দিলেন স্পিকার

Published by: Sangbad Pratidin Digital |    Posted: November 24, 2017 10:19 am|    Updated: September 22, 2019 5:34 pm

100 Andhra MLAs Granted Mass Leave to attend marriage ceremony

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দাবি আদায়ের জন্য কর্মচারীদের গণছুটি নেওয়ার রেওয়াজ আছে। তাহলে জনপ্রতিনিধিরাই বা গণছুটি পাবেন না কেন?  অন্ধ্রপ্রদেশে বিয়ের নিমন্ত্রণরক্ষার জন্য অধিবেশন থেকে বিধায়কদের গণছুটি নেওয়ার আবেদন মঞ্জুর করেছেন স্পিকার। অধিবেশন চলাকালীন সপ্তাহান্তের ছুটি ছাড়াও অতিরিক্ত দু’দিন ছুটি পাবেন শাসকদল তেলেগু দেশম পার্টির ১০০ জন বিধায়ক। ছুটির পরিবর্তে অতিরিক্ত দু’দিন অধিবেশন চালানোর প্রস্তাবে রাজি হয়েছেন তাঁরা।

[দুর্নীতির মামলায় পড়ুয়াদের ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণের সুপ্রিম নির্দেশ লখনউয়ের কলেজকে]

শীত তো পড়েই গেল। এ রাজ্যে যেমন শীতকালে বেশিরভাগ বিয়ের অনুষ্ঠান হয়, তেমনি অন্ধ্রপ্রদেশেও বছরের এই সময়ে জীবনের নতুন অধ্যায় শুরু করেন অনেকেই। তেলুগুদের বিশ্বাস, বিয়ে করার পক্ষে বছরের এই সময়টা অত্যন্ত শুভ। সূত্রের খবর, আগামী কয়েকদিনে দক্ষিণের এই রাজ্যে বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন কমপক্ষে ১২ লক্ষ পাত্র-পাত্রী। নিজের এলাকার বাসিন্দার বিয়েতে অনেক সময় আমন্ত্রণ থাকে স্থানীয় বিধায়কদেরও। জনসংযোগের তাগিদই বলুন কিংবা সামাজিকতা, বিয়ের অনুষ্ঠানের হাজির থাকার দায় এড়াতে পারেন না তাঁরা। কিন্তু, এখন বিধানসভার অধিবেশনে চলায় বিপাকে পড়েছেন বিধায়করা। অধিবেশনের ফাঁকে সপ্তাহান্তের ছুটি পাওয়া যায়। কিন্তু, তাতেও কুলিয়ে উঠতে পারছেন না বিধায়করা। তাই অতিরিক্ত দু’দিন গণছুটি দেওয়ার জন্য স্পিকার কোডেলা শিবপ্রসাদ রাওয়ের কাছে আবেদন জানিয়েছিলেন অন্ধ্রপ্রদেশের শাসকদল তেলেগু দেশম পার্টি বা টিডিপির প্রায় ১০০ জন বিধায়ক। সেই আবেদন মঞ্জুর করেছেন স্পিকার। জানা গিয়েছে, এই অতিরিক্ত ছুটির পরিবর্তে নির্ধারিত সময়ের বাইরে আরও দু’দিন বিধানসভার অধিবেশন চালানোর প্রস্তাবে রাজি হয়েছেন বিধায়করা।

[ভারতে এসে ঘুরতে যাওয়া নয়, পাক আধিকারিকদের ফরমান বিদেশমন্ত্রকের]

অন্ধ্রপ্রদেশের বিধায়কসংখ্যা ১৭৬। এরমধ্যে প্রধান বিরোধী দল ওয়াইএসআর কংগ্রেসের বিধায়ক রয়েছেন ৬৭ জন। চলতি মাসের গোড়ায় বিধানসভার শীতকালীন অধিবেশন শুরু হয়েছে। অধিবেশন চলবে ৩০ নভেম্বর পর্যন্ত। কিন্তু, সরকারের বিরুদ্ধে নানা অভিযোগে বিধানসভার শীতকালীন অধিবেশন বয়কট করেছেন ওয়াইএসআর কংগ্রেসের বিধায়করা। তাই শাসকদল টিডিপি-র ১০০ জন ও ৩ জন বিজেপি বিধায়কের উপস্থিতিতে অধিবেশন চলছে। এরআগে গত সপ্তাহেও অন্ধ্রপ্রদেশ সরকার ও একটি স্বেচ্ছাসেবী সংগঠনে উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেওয়ার জন্য বিধানসভার অধিবেশনে গরহাজির ছিলেন বিধায়করা।

[লালফৌজকে ধরাশায়ী করতে ডোকলামে ঐতিহাসিক পদক্ষেপ ভারতীয় সেনার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে