Advertisement
Advertisement
নিজামুদ্দিন

মোট আক্রান্তের ৩০ শতাংশের তবলিঘি জামাত যোগ, করোনা উদ্বেগ বাড়াচ্ছে নিজামুদ্দিন

২৪ ঘণ্টায় আক্রান্ত ৬০১ জন।

1023 people linked to Nizamuddin effected by Corona, says Health MInistry
Published by: Paramita Paul
  • Posted:April 4, 2020 5:30 pm
  • Updated:April 4, 2020 7:37 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা পরিস্থিতির মাঝেই রক্তচাপ বাড়িয়েছে দিল্লির ধর্মীয় সমাবেশ। সরকারি পরিসংখ্যান বলছে, দেশে মোট করোনা আক্রান্তের ৩০ শতাংশ জনসংখ্যা তবলিঘি জামাতের ধর্মীয় সমাবেশে হাজির ছিল। ১৭ রাজ্যে ছড়িয়ে রয়েছে এই আক্রান্তরা। এদিকে গত ২৪ ঘণ্টায় দেশে সংক্রমিত হয়েছেন রেকর্ড সংখ্যক মানুষ। মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই। লকডাউনের পরও সংক্রমণের হার বাড়তে থাকায়, চিন্তায় কেন্দ্র সরকার।

[আরও পড়ুন: করোনা মোকাবিলায় সাংবাদিকদের ‘স্পেশ্যাল প্রোটেকশন কিট’ বিলি গুয়াহাটি প্রেস ক্লাবের]

শনিবার বিকেল পর্যন্ত দেশে করোনা আক্রান্তের সংখ্যা তিন হাজার ছুঁইছুঁই। মৃত্যু হয়েছে ৬৮ জনের। সাংবাদিক বৈঠকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের মুখ্য সচিব লব আগরওয়াল জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬০১ জন। মৃত্যু হয়েছে ১২ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৮ (তিন বিদেশি-সহ ৭১)। সুস্থ হয়েছে ১৮৩ জন। তবে এই সংক্রমিতদের মধ্যে ১০২৩ জন নিজামুদ্দিনের ধর্মীয় সামেবেশের সঙ্গে যুক্ত ছিলেন। এ প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রকের যুগ্ম সচিব পুণ্য সলিলা শ্রীবাস্তব জানান, কোয়ারেন্টাইনে থাকা ২২ হাজার মানুষের সঙ্গে নিজামুদ্দিনের সমাবেশে যোগ মিলেছে। হয় তাঁরা অনুষ্ঠানে সরাসরি উপস্থিত ছিলেন অথবা যোগদানকারীদের সংস্পর্শে এসেছিলেন। তবলিঘি জামাতের সমাবেশে যোগ দেওয়ার প্রায় ১০২৩ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই ঘটনা দেশে করোনা সংক্রমণের সংখ্যা যে এক ধাক্কায় অনেকটা বাড়িয়ে দিয়েছে, তা বলাইবাহুল্য।

এদিন স্বাস্থ্য মন্ত্রকের মুখ্য সচিব জানান, ২১-৪০ বছর বয়সিদের মধ্যে সংক্রমণ বেশি ছড়াচ্ছে। ৪২ শতাংশ আক্রান্ত এই বয়সের মধ্যে রয়েছেন। এর ঠিক পরেই রয়েছে ৪১-৬০ বছর বয়সিরা। দেশে আক্রান্তদের মধ্যে ৩৩ শতাংশ এই দলে পড়েন। এরপরই রয়েছে ষাটোর্ধ্ব ব্যক্তিরা। আক্রান্তদের মধ্যে ১৭ শতাংশ মানুষ এই দলে রয়েছেন। আর ২০ বছরের নিচে আক্রান্ত হয়েছেন নয় শতাংশ নাগরিক। তবে লকডাউনেন ১১ তম দিনেও সংক্রমণের হার বৃদ্ধি যে কেন্দ্রকে চাপে রাখবে, তা বলার অপেক্ষা রাখে না।

 

[আরও পড়ুন: ওরা বাড়ি না জ্বালিয়ে দেয়’, প্রধানমন্ত্রীর আবেদনকে কটাক্ষ শিব সেনা সাংসদের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ