BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

করোনা মোকাবিলায় সাংবাদিকদের ‘স্পেশ্যাল প্রোটেকশন কিট’ বিলি গুয়াহাটি প্রেস ক্লাবের

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 4, 2020 5:12 pm|    Updated: August 21, 2020 1:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গুয়াহাটিতে বিশেষ করোনা প্রোটেকশন কিট দেওয়া হল করোনা সংক্রান্ত খবর করতে যাওয়া সাংবাদিকদের। গুয়াহাটি প্রেস ক্লাবের তরফ থেকে এই উদ্যোগ নেওয়া হয়। চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা এই কিট পেলে বাদ যাবেন কেন সাংবাদিকরা? তাই তাদেরও সুরক্ষার্থে এই আয়োজন করা হয়।

ঝড়, জলে মাথা না ঘামিয়ে, লকডাউনের সময়ে রাস্তায় নেমে মানুষের কাছে খবর পৌঁছে কাজ করে চলেন সাংবাদিকরা। মারণ ভাইরাসের সংক্রমণ এড়াতে সব মানুষ বাড়িতে থাকলে পেশার তাগিদ বলা ভাল পেশার দায়িত্ববোধের জেরে জরুরি পরিষেবা দিতে হয় সাংবাদিকদের। বিপদ দেখে পিছু না হটে বিপদের পিছু ধাওয়া করা সাংবাদিকদেরও জীবনের মূল্যও কিছু কম নয়। তাই গুয়াহাটি প্রেস ক্লাবের তরফ থেকে করোনা সংক্রান্ত খবর করতে যে সাংবাদিকরা রোজ যাচ্ছেন হাসপাতালগুলিতে তাদের দেওয়া হল ‘স্পেশাল প্রোটেকশন কিট’। খবর করতে শুধুমাত্র হাসপাতাল চত্বর নয়, সাংবাদিকদের করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসক ও স্বাস্থ্য কর্মীদের কাছ থেকে জেনে নিতে হয় মারণ ভাইরাসের খুঁটিনাটি। তাই সাংবাদিকদেরও প্রয়োজন বিশেষ সুরক্ষার।

গত শুক্রবার ৫০০ জন সাংবাদিককে এই ‘স্পেশাল প্রোটেকশন কিট’ দেওয়া হয়েছে। এই কিটের মধ্যে রয়েছে স্পেশাল স্যুট, এন-৯৫ মাস্ক, পকেট স্যানিটাইজার, হাতের দস্তানা ও এক বোতল হ্যান্ড স্যানিটাইজার। গুয়াহাটি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক জানান, “গ্রাউন্ড জিরোয় নেমে কাজ করেন যে সাংবাদিকরা প্রথম দফায় তাঁদের হাতেই এই প্রোটেকশন কিট তুলে দেওয়া হল। অসমে এখনও পর্যন্ত ২৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে ২৪ জনই দিল্লিতে একটি ধর্মীয় সম্মেলনে অংশ নিয়েছিলেন।”

[আরও পড়ুন: গোটা পরিবারের এক শিশুই করোনা আক্রান্ত! কর্ণাটকের ঘটনা উৎস নিয়ে ভাবাচ্ছে বিশেষজ্ঞদের]

প্রিন্ট ও টেলিভিশন মিডিয়ার হয়ে করোনা সংক্রান্ত খবর সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের মনেও করানো সংক্রমণের ভয় ছিল। তাই এই কিট পেয়ে কিছুটা আশ্বস্ত হয়েছেন সেই সব সাংবাদিকরা। গুয়াহাটির এক ব্যবসায়ী প্রদীপ পুরি জানান, “সাংবাদিকদের জন্য এই উদ্যোগ যথেষ্ট গুরুত্বপূর্ণ। দেশের গণতন্ত্রকে ধরে রাখতে যারা সাহায্য করছেন তাঁদের সুরক্ষার কথা যে ভাবা হয়েছে আমি তাতে খুব খুশি।”

[আরও পড়ুন: মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠানের পর করোনায় পজিটিভ দুবাই ফেরত ব্যক্তি, চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement