১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠানের পর করোনায় পজিটিভ দুবাই ফেরত ব্যক্তি, চিন্তায় স্বাস্থ্যমন্ত্রক

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 4, 2020 3:19 pm|    Updated: April 4, 2020 3:19 pm

An MP man arranged a feast for mother,tests Corona positive also

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিজামুদ্দিনের পর মধ্যপ্রদেশের মোরেনাকে করোনা সংক্রমণের ‘হটস্পট’ বলে চিহ্নিত করল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। মোরেনায় বসবাসকারী এক ব্যক্তি সুরেশ দুবাই থেকে ফিরে ২০ মার্চ মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠান সারেন। সেখানে প্রায় দেড় হাজার লোক আমন্ত্রিত ছিলেন। ২৫ মার্চের পর ওই ব্যক্তি করোনায় আক্রান্ত বলে জানা গেলে আতঙ্ক ছড়ায় এলাকায়। এরপরই স্বাস্থ্যমন্ত্রকের কপালে পড়ে চিন্তার ভাঁজ।

দুবাইয়ের একটি হোটেলে ওয়েটারের কাজ করেন মধ্যপ্রদেশের সুরেশ। ২০ মার্চ তিনি ফিরে আসেন ভারতের মধ্যপ্রদেশে। মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠানের আয়োজন করেন ও দেড় হাজার মানুষকে আমন্ত্রণ জানান। ২৫ মার্চ তার শরীরে করোনার লক্ষ্ণণ প্রকাশ পেলে তিনি হাসপাতালে যান। তারও চারদিন পর তিনি জানতে পারেন যে তিনি করোনায় আক্রান্ত। ইতিমধ্যেই তাঁর পরিবারের সকলকে কোয়ারেন্টাইনে নিয়ে যাওয়া হয়েছে। সুরেশের ২৩ জন আত্মীয়ের করোনাভাইরাস টেস্ট করা হয়েছিল। তাঁদের মধ্যে ১০ জনের শরীরে পজিটিভ মিলেছে। তবে এই কদিনে সুরেশের সংস্পর্ষে কারা এসেছেন তা নিয়েই বেশি চিন্তিত স্বাস্থ্যমন্ত্রক। কারণ সুরেশ দুবাই থেকে ফেরার পর তাঁর মায়ের শ্রাদ্ধের অনুষ্ঠানে প্রায় দেড় হাজার লোক আমন্ত্রিত ছিলেন। এরপর মোরেনার আক্রান্ত ব্যক্তির বাড়ির এলাকাটি পুরোপুরি সিল করে দেওয়া হয়েছে। সুরেশের বাড়িতে আমন্ত্রিতদের খোঁজ চালাচ্ছে পুলিশ। মোরেনার চিফ মেডিকেল অফিসার আর সি বান্দিল জানান,”ভারতে আসার আগে দুবাইয়েই সুরেশের করোনা টেস্ট হয়েছিল।” তখন তার শরীরে ওই রোগের লক্ষণ ধরা পড়েনি। মধ্যপ্রদেশে এখনও পর্যন্ত ১৫৪ জন কোভিড ১৯ রোগে আক্রান্ত হয়েছেন।

[আরও পড়ুন:‘আও, ফির সে দিয়া জালায়ে’, বাজপেয়ীর কবিতা টুইট করে উদ্বুদ্ধ করলেন প্রধানমন্ত্রী]

শনিবার সকালে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক জানিয়েছে, গত চব্বিশ ঘণ্টায় ৬০১ জনের শরীরে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গিয়েছে। এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৯০২। এ যাবৎ মৃত্যু হয়েছে ৬৮ জনের। এর মধ্যে গত একদিনে মৃত্যু হয়েছে ১২ জনের।

[আরও পড়ুন:করোনা সংক্রমণ এড়াতে গৃহবন্দি, ভিডিও কলেই বিয়ে সারলেন মুসলমান যুবক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে