BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

ভারতে করোনার বলি আরও দুই, মৃত পুণের প্রৌঢ় ও মধ্যপ্রদেশে যুবক

Published by: Soumya Mukherjee |    Posted: March 30, 2020 4:59 pm|    Updated: March 30, 2020 6:13 pm

An Images

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মহারাষ্ট্রে অব্যাহত করোনার কামড়ে মৃত্যুমিছিল। এবার পুণের হাসপাতালে মৃত্যু হল ৫২ বছরের এক প্রৌঢ়ের। এর ফলে মহারাষ্ট্রের মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৯। অন্যদিকে মধ্যপ্রদেশেও তিনদিন আগে মৃত্যু হওয়া এক যুবকের রিপোর্টে করোনা ভাইরাসের সন্ধান মিলেছে। এর ফলে ভারতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩২(৩ বিদেশি-সহ সংখ্যা ৩৫)।

পুণের দীনানাথ মঙ্গেশকর হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ৫২ বছরের ওই ব্যক্তির উচ্চমাত্রায় ডায়াবেটিস এবং উচ্চ রক্তচাপ ছিল। সেই সমস্যা নিয়েই তিনি ভরতি হয়েছিলেন হাসপাতালে। এক আধিকারিক জানিয়েছেন, গত ২২ মার্চ তাঁর নমুনা পরীক্ষা করতে পাঠানো হয়। রিপোর্ট মেলে, তিনি করোনা পজিটিভ। সেই মতো তাঁর চিকিৎসা চলছিল। ভেন্টিলেশনেও রাখা হয়েছিল তাঁকে। কিন্তু, ডাক্তারদের সব চেষ্টা ব্যর্থ করে সোমবার সকালে তাঁর মৃত্যু হয়েছে। পুণের মেয়র মুরলীধর মহল জানিয়েছেন যে ওই ব্যক্তির মাল্টি অর্গ্যান ফেলিওর হয়ে মৃত্যু হয়েছে।

[আরও পড়ুন: বিহারের লকআপে চোখের জল ফেলছেন পরিযায়ী শ্রমিকরা, কষ্টের ভিডিও টুইট প্রশান্ত কিশোরের ]

অন্যদিকে, মধ্যপ্রদেশের উজ্জ্বয়িনীতে তিনদিন আগে মৃত্যু হওয়া যুবকের শারীরিক পরীক্ষার ফলাফলে করোনা ভাইরাসের সন্ধান পাওয়া গিয়েছে। সোমবার এই রিপোর্ট প্রকাশ পাওয়ার পরেই বিষয়টি নিয়ে চাঞ্চল্য দেখা দিয়েছে। প্রশাসন সূত্রে খবর, গত ২৭ মার্চ রাতে হাই ব্লাড প্রেসার ও বুকে অসহ্য ব্যথা নিয়ে উজ্জ্বয়িনীর মাধব নগর হাসপাতালে ভরতি হয়েছিলেন ওই যুবক। চিকিৎসকরা সবরকম চেষ্টা করলেও ঘণ্টাখানেকের মধ্যেই মৃত্যু হয় তাঁর। প্রথম দেখায় তাঁর হৃদরোগ হয়েছে বলে মনে হলেও সোমবার শারীরিক পরীক্ষার ফলাফলে জানা গিয়েছে তিনি করোনায় আক্রান্ত ছিলেন।

[আরও পড়ুন: অনুমতি পেলেন না পরিজনেরা, করোনায় মৃত বৃদ্ধের শেষকৃত্য করলেন স্বাস্থ্যকর্মীরাই]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement