BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

গত ২৪ ঘণ্টায় কিছুটা কমল সংক্রমণ বৃদ্ধির হার, দেশে মৃতের সংখ্যা দশ হাজার ছুঁইছুঁই

Published by: Subhajit Mandal |    Posted: June 16, 2020 9:58 am|    Updated: June 16, 2020 9:58 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশে ফের উদ্বেগজনক হারে বাড়ল করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় নতুন করে প্রায় সাড়ে দশ হাজার মানুষ COVID-19 সংক্রমিত হয়েছেন। তবে খানিকটা স্বস্তির খবর হল, সোমবারের তুলনায় এই সংখ্যাটা কিছুটা হলেও কমেছে। রবিবারও এর চেয়ে অনেক বেশি ছিল নতুন আক্রান্তের সংখ্যা। নতুন সংক্রমণের সংখ্যা কমলেও মৃতের সংখ্যাটা এখনও উদ্বেগজনক।

মঙ্গলবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের (Ministry of Health and Family Welfare) দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৬৬৭ জন। সোমবার দেশে ১১ হাজার ৫০২ জন নতুন করে COVID-19 আক্রান্ত হয়েছিলেন। অর্থাৎ, গত ২৪ ঘণ্টায় আগের তুলনায় সংক্রমণ বৃদ্ধির হার অনেকটাই কমেছে। স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ৯১ জন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ১৩ জন। এখনও চিকিৎসাধীন ১ লক্ষ ৫৩ হাজার ১৭৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৩৮০ জনের। ফলে মোট মৃতের সংখ্যা গিয়ে দাঁড়াল ৯ হাজার ৯০০।

[আরও পড়ুন: বিপদ বাড়ছে অনিল আম্বানির, ১২০০ কোটি টাকার ঋণ আদায়ে ট্রাইবুনালের দ্বারস্থ SBI]

বেশ কয়েকটি রাজ্যের করোনা চিত্র উদ্বেগ বাড়িয়ে তুলছে। এই তালিকায় সবার প্রথমে নাম মহারাষ্ট্রের (Maharastra)। উদ্ধবের রাজ্যেই করোনা আক্রান্তের সংখ্যা প্রায় ১ লক্ষ ১১ হাজার। দিল্লিতে (Delhi) আক্রান্ত হয়েছেন ৪২ হাজার ৮২৯ জন মানুষ। তামিলনাড়ুতে আক্রান্ত সাড়ে ৪৬ হাজারের বেশি। গুজরাটে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৫৫ জন। তবে আক্রান্তের থেকেও এই রাজ্যে মৃতের সংখ্যাটা বেশি উদ্বেগের। প্রধানমন্ত্রীর নিজের রাজ্যে করোনা আক্রন্ত হয়ে মৃত্যু হয়েছে ১৫০৫ জনের। গুজরাটের মৃত্যুহার দেশের মধ্যে সবচেয়ে বেশি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement