BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Himachal Pradesh: কিন্নর জেলায় ভয়াবহ ধস, মৃত অন্তত ১১, নিখোঁজ ৪০-৫০ জন

Published by: Abhisek Rakshit |    Posted: August 11, 2021 2:33 pm|    Updated: August 11, 2021 10:09 pm

11 dead buried as bus, truck trapped under debris after major landslide in Himachal Pradesh | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের ভয়াবহ ধস হিমাচল প্রদেশে (Himachal Pradesh)। কিন্নর এলাকায় পাহাড় থেকে ভেঙে পড়া বড় বড় পাথরের চাঁইয়ে চাপা পড়ল একটি যাত্রীবাহী বাস, একটি লরি এবং একাধিক গাড়ি। রাত পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী, ১১ জনের মৃত্যু হয়েছে।  এখনও নিখোঁজ অন্তত ৪০-৫০ জন। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে

ইতিমধ্যে ঘটনাস্থলে পৌঁছে গিয়েছেন আইটিবিপি (ITBP) জওয়ানরা। দ্রুত গতিতে শুরু হয়েছে উদ্ধারকার্য।
জানা গিয়েছে, হিমাচল প্রদেশের কিন্নর জেলায় বুধবার দুপুর ১২টা ৪৫ নাগাদ রেকং পেও-শিমলা হাইওয়ের ভাব নগর থানা এলাকায় ধস নামার ঘটনাটি ঘটে। পাহাড় থেকে ভেঙে পড়ে বড় বড় পাথরের চাঁই। আর তার তলায় চাপা পড়ে যায় একটি লরি, HRTC-র একটি বাস এবং বেশ কয়েকটি গাড়ি। খবর পেয়েই ঘটনাস্থলে ছুটে যান আইটিবিপি-র জওয়ানরা। উদ্ধার করেন শতাধিক মানুষকে।

[আরও পড়ুন: আমতা ‘গণধর্ষণে’র প্রতিবাদ, সংসদের বাইরে বিক্ষোভে BJP সাংসদরা]

কিন্তু স্থানীয় সূত্রে খবর, এখনও ওই ধ্বংসস্তূপে ৪০-৫০ জনের আটকে থাকার আশঙ্কা করা হচ্ছে। ঘটনায় কতজনকে জীবিত উদ্ধার করা সম্ভব, সেই নিয়েও আশঙ্কা করা হচ্ছে। উদ্ধারকার্যে সাহায্য করতে ঘটনাস্থলে পাঠানো হচ্ছে NDRF দল-সহ অন্যান্য উদ্ধারকারী দলকেও। ইতিমধ্যে ঘটনার ব্যাপারে খোঁজ খবর নিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী জয়রাম ঠাকুর। পুলিশ আধিকারিক এবং স্থানীয় প্রশাসনকে দ্রুত ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দিয়েছেন।

 

বৃষ্টির জেরে গত এক মাসে বারেবারেই হিমাচল প্রদেশে ধস নামার ঘটনা ঘটেছে। একাধিক দুর্ঘটনার ঘটনাও সামনে এসেছে। ওই ঘটনায় বেশ কয়েকজনের মৃত্যুও হয়েছে। আর এবার আবার সেই হিমাচলেই ঘটল ভয়াবহ ধসের ঘটনা।

[আরও পড়ুন: India missile test: ফের বাজিমাত ভারতের, এবার দেশীয় ক্রুজ মিসাইলের সফল উৎক্ষেপণ করল DRDO]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে