BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মাত্র পাঁচদিনে করোনাকে কুপোকাত করে তাক লাগালেন ১১০ বছরের বৃদ্ধা

Published by: Soumya Mukherjee |    Posted: August 2, 2020 9:54 pm|    Updated: August 2, 2020 10:07 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে প্রতিদিনই বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। ভয়াবহ এই মহামারীর প্রকোপে প্রাণ হারাচ্ছে আট থেকে আশি। পাশাপাশি সুস্থও হচ্ছেন অনেকে। এবার গোটা বিশ্বে নজির গড়ে সেই তালিকায় নাম লেখালেন কর্ণাটকের ১১০ বছরের এক বৃদ্ধা। চিত্রাদুর্গা (Chitradurga) জেলার বাসিন্দা সিদ্ধাম্মা (Siddamma) নামে ওই বৃদ্ধাকে বৃহস্পতিবার সুস্থ অবস্থায় হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত ২৭ জুলাই সোমবার করোনায় আক্রান্ত হয়ে চিত্রাদুর্গা জেলার একটি হাসপাতালে ভরতি হন ১১০ বছরের ওই বৃদ্ধা। তারপর থেকে সেখানেই চিকিৎসাধীন ছিলেন তিনি। বৃহস্পতিবার সুস্থ অবস্থায় তাঁকে হাসপাতাল থেকে গাড়ি করে বাড়ি পৌঁছে দেওয়া হয়। মাত্র পাঁচদিনেই তিনি করোনা ভাইরাসের কবল থেকে মুক্ত হওয়ায় হতবাক হয়ে গিয়েছেন পরিবারের লোকেরাও।

[আরও পড়ুন: ‘চার-পাঁচ বছরের মধ্যে ভেঙে পড়েছে দেশের অর্থনীতি’, বিস্ফোরক সুব্রহ্মণ্যম স্বামী]

এপ্রসঙ্গে ওই বৃদ্ধা যেখানে ভরতি ছিলেন সেই হাসপাতালের চিকিৎসকরা বলছেন, ওই বৃদ্ধার রোগ প্রতিরোগ ক্ষমতা অন্যদের থেকে অনেক বেশি ছিল। তাই চিকিৎসা শুরু হওয়ার পর থেকেই খুব দ্রুত তাতে সাড়া দিচ্ছিলেন তিনি। ফলে মাত্র পাঁচদিনেই করোনাকে কুপোকাত করে জীবনযুদ্ধে জয়ী হয়ে ঘরে ফিরলেন।

প্রসঙ্গত উল্লেখ্য, বৃহস্পতিবার পর্যন্ত কর্ণাটকে মোট আক্রান্ত হয়েছেন এক লক্ষ ২৯ হাজার ২৮৭ জন। মৃত্যু হয়েছে ২৪১২ জনের। তার মধ্যে শুধু বৃহস্পতিবারই আক্রান্ত হয়েছেন ৫ হাজার ১৭২ জন আর মৃত্যু হয়েছে ৯৮ জনের। তবে এখনও পর্যন্ত গোটা রাজ্যে ৫৩ হাজার ৬৪৮ জন সুস্থও হয়েছেন।

[আরও পড়ুন: পাঞ্জাব দিয়ে পাকিস্তানের অস্ত্র ও মাদক পাচারের ছক বানচাল, ধৃত BSF কনস্টেবল-সহ ৩]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement