৭ আষাঢ়  ১৪২৮  মঙ্গলবার ২২ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনা ত্রাস: দেশে ফিরছেন ইরানে আটকে থাকা ১২০ ভারতীয়

Published by: Paramita Paul |    Posted: March 13, 2020 11:11 am|    Updated: March 13, 2020 11:12 am

120 Indians from Iran to reach Jaisalmer today, quarantined at Army facility

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার করোনায় আক্রান্ত বহুজাতিক তথ্য প্রযুক্তি সংস্থা গুগলের এক কর্মী। তিনি ওই সংস্থার বেঙ্গালুরুর এক অফিসে কর্মরত ছিলেন। উপসর্গ সামনে আসার আগে সংস্থার একাধিক কর্মীও তাঁর সংস্পর্শে এসেছিলেন। তাঁদেরও আইসোলেশনে রাখা হয়েছে। পাশাপাশি শুক্রবার থেকে ভারতে গুগলের কর্মীদের বাড়ি থেকে কাজ করার নির্দেশ দেওয়া হয়েছে। ইতিপূর্বে ডেল ইন্ডিয়া ও মাইন্ড ট্রি-এর মতো তথ্য প্রযুক্তি সংস্থার দুই কর্মী করোনায় আক্রান্ত হয়েছিলেন। এদিকে শুক্রবারই ইরান থেকে ১২০ জন ভারতীয়কে দেশে ফেরানো হচ্ছে। তাঁদের আগামী ১৪ দিন জয়সলমীরের সেনার কোয়ারেন্টাইন ক্যাম্পে রাখা হবে বলে খবর। 

শুক্রবার সকালে গুগলেক তরফে জানানো হয় তাঁদের এক কর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। ওই কর্মী সদস্য গ্রিস থেকে ফিরেছিলেন বলেও জানানো হয়েছে। এরপর কর্নাটকের একাধিক এলাকায় তিনি গিয়েছেন। সংস্থার একাধিক কর্মীর সংস্পর্শেও এসেছিলেন। তবে উপসর্গ দেখা দেওয়া মাত্র তাঁকে আইসোলেশনে পাঠিয়ে দেওয়া হয় বলে খবর। এ প্রসঙ্গে কর্ণাটকের স্বাস্থ্যমন্ত্রী বি শ্রীরামালু জানিয়েছেন, কারা কারা আক্রান্তের সংস্পর্শে এসেছিলেন, তাঁদের খুঁজে বের করার কাজ চলছে। করোনা আক্রান্ত তথ্য প্রযুক্তি সংস্থার কর্মী কর্ণাটকের সরকারি হাসপাতালে চিকিৎসাধীন। প্রসঙ্গত, কর্ণাটকেই করোনায় প্রথম করোনা আক্রান্ত হয়ে মৃত্যুর ঘটনা ঘটেছে।

[আরও পড়ুন : করোনার প্রকোপে স্তব্ধ বিশ্ব অর্থনীতি, সর্বাধিক পতন ভারতীয় শেয়ার বাজারে]

এদিকে শুক্রবারই ভারতে ফিরছেন ইরানে আটকে থাকা ভারতীয়দের একাংশ। বিমানবন্দরে থার্মাল স্ক্রিনিং করার পর তাঁদের জয়সলমীরের ক্যাম্পে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১৪ মার্চ আরও ২৫০ জনকে ইরান থেকে ফেরানো হবে। বিদেশ থেকে ফেরা ভারতীয়দের রাখার জন্য আরও সাতটি কোয়ারেন্টাইন ক্যাম্প তৈরি করেছে সেনা। সেখানেই ১৪ দিন রাখা হবে বিদেশ ফেরত ভারতীয়দের। এদি্কে বিভিন্ন রাজ্যের জন্য হেল্পলাইন নম্বর চালু করেছে কেন্দ্র সরকার।

[আরও পড়ুন :সাময়িক স্বস্তি! ইয়েস ব্যাংকের বিশাল অংকের শেয়ার কেনার অনুমোদন পেল SBI]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement