০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বাবার চাকরি ফিরিয়ে দিন’, মোদিকে ৩৭টি চিঠি লিখে অনুরোধ কিশোরের

Published by: Sulaya Singha |    Posted: June 7, 2019 9:36 pm|    Updated: June 7, 2019 9:37 pm

13-year-old in his 37th letter urges PM Modi to reinstate his father in job

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বয়স মাত্র ১৩। কিন্তু সংসারের করুণ অবস্থার কথা ওয়াকিবহাল কিশোর। বাবা স্টক এক্সচেঞ্জের (ইউপিএসই) কর্মী ছিলেন। কিন্তু তিনি চাকরি খোয়ানোর পরই বেহাল দশা পরিবারের। আর তাই হাল ফেরাতে সরাসরি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির শরণাপন্ন ১৩ বছরের সার্থক ত্রিপাঠী। এখনও পর্যন্ত মোদিকে এনিয়ে ৩৭টি চিঠি লিখে ফেলেছে খুদে।

২০১৬ সাল থেকে মোদিকে চিঠি লেখা শুরু করে সার্থক। আজ, শুক্রবার ৩৭ তম চিঠিটি লেখে সে। গোটা পরিবার অর্থের জন্য যে মানুষটির দিকে চেয়ে থাকে, তাঁর রোজগার না থাকলে কী অবস্থা হয়, সেসব বিস্তারিত লিখে প্রধানমন্ত্রীকে বহুবার জানিয়েছে সার্থক। তাই তার অনুরোধ, বাবার চাকরি যেন ফিরিয়ে দেওয়া হয়। এমনকী প্রধানমন্ত্রীকে ‘মোদি বাবাজি’ বলেও সম্বোধন করেছে সে। সংবাদ সংস্থা এএনআই-কে উত্তরপ্রদেশের এই কিশোর বলে, ” ইউপিএসই-র অনেকে বাবাকে চাকরি ছাড়তে বলেছিলেন। তাই তিনি বর্তমানে চাকরিহীন। মোদি বাবাজিকে অনুরোধ জানিয়েছি, তিনি যেন বাবাকে সাহায্য করেন।” এমনকী চাকরি সংক্রান্ত ইস্যুতে গোটা পরিবারকে একাধিকবার ফোনে খুনের হুমকিও দেওয়া হয়েছে বলে জানায় কিশোর। রীতিমতো আতঙ্কের মধ্যেই দিনযাপন করছে পরিবার।

[আরও পড়ুন: শ্রমিক সংগঠনের ক্ষমতা দখলের লড়াই, উত্তপ্ত দুর্গাপুর ইস্পাত কারখানা]

৩৬টি চিঠি দেওয়ার পরও কেন্দ্রের তরফে কোনও সাড়া মেলেনি। কিন্তু তাতেও হাল ছাড়েনি সার্থক। তার দাবি, যারা তার বাবা ও গোটা পরিবারের সঙ্গে এমনটা করছে তাদের শাস্তি পাওয়া উচিত। দ্বিতীয়বার মোদি প্রধানমন্ত্রী হওয়ায় তাঁকে শুভেচ্ছা জানিয়ে অষ্টম শ্রেণির ছাত্র বলে, “শুনেছি, মোদি থাকলে সবই সম্ভব। সেই জন্যই তাঁকে অনুরোধ জানিয়েছি।” মোদির থেকে সদুত্তর পাওয়ার আশায় দিন গুণছে খুদে সার্থক।

[আরও পড়ুন: মন্দিরের সোপান! অযোধ্যায় রামের মূর্তি উন্মোচন যোগী আদিত্যনাথের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে