BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মন্দিরের সোপান! অযোধ্যায় রামের মূর্তি উন্মোচন যোগী আদিত্যনাথের

Published by: Subhajit Mandal |    Posted: June 7, 2019 8:16 pm|    Updated: June 7, 2019 8:16 pm

Yogi Adityanath unveils a statue of Lord Ram at Ayodhya Shodh Sansthan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মন্দির মামলা এখনও শীর্ষ আদালতে ঝুলে। কবে সুরাহা হবে তার কোনও ইয়ত্তা নেই। কিন্তু, শিব সেনা-সহ একাধিক হিন্দুত্ববাদী সংগঠন অযোধ্যার ওই বিতর্কিত স্থানে মন্দির তৈরির দাবিতে অনড়। এরই মধ্যে, নতুন করে পরিস্থিতি খানিক উত্তপ্ত হল যোগী আদিত্যনাথের এক কর্মসূচি ঘিরে। অযোধ্যায় গিয়ে ভগবান শ্রীরামচন্দ্রের ৭ ফুট লম্বা এক ধাতব এক মূর্তি উন্মোচন করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। সেই সঙ্গে বার্তা দিলেন, আগামী দিনে রাম মন্দির তৈরিতে বদ্ধপরিকর বিজেপি সরকার।

[আরও পড়ুন: সংকীর্ণতাকেই প্রাধান্য! জাতি-বর্ণ নির্বিশেষে পাঁচ উপমুখ্যমন্ত্রী নিয়োগ জগনের]

অযোধ্যার শুদ্ধ সংস্থানে উত্তরপ্রদেশ সরকারের উদ্যোগেই তৈরি হয়েছে ৭ ফুটের এই ধাতব মূর্তিটি। এদিন মূর্তি উন্মোচনে গিয়ে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ, অযোধ্যার সন্ত সমাজকে ধন্যবাদ দেন নির্বাচনে নরেন্দ্র মোদিকে সমর্থন করার জন্য। সেইসঙ্গে দাবি করেন, “দেশের মানুষ নেতিবাচক সব শক্তিকে হারিয়ে মোদি সরকারের উপর আস্থা রেখেছেন। প্রধানমন্ত্রী ভারতকে একটি প্রকৃত সুপারপাওয়ার হিসেবে গড়ে তুলবেন। অযোধ্যাতেও প্রচুর উন্নয়নের কাজ হচ্ছে। এই মাটি রামচন্দ্রের জন্মভূমি হিসেবে পরিচিত। আমাদের একটাই লক্ষ্য হওয়া উচিত – জাতীয়তাবাদ৷ আমাদের সবার একটাই ইচ্ছা, অযোধ্যায় বৃহৎ রাম মন্দির স্থাপন।”

[আরও পড়ুন: ‘মেয়েদের সঙ্গে অশ্লীলতা করতে ভালবাসতেন আকবর’, বিজেপি নেতার মন্তব্যে তুঙ্গে বিতর্ক]

অর্থাৎ, এদিনও সুকৌশলে মন্দির আবেগটি উসকে দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। আপাতত তিনজন মধ্যস্থতাকারী মন্দির নির্মাণের বিষয়টি খতিয়ে দেখছে। এরই মধ্যে আবার নতুন করে বিজেপি ক্ষমতায় আসার পর মন্দিরের দাবিও জোরাল হয়েছে। সুর চড়িয়েছে বিজেপিরই জোটসঙ্গী শিব সেনা। সেনার দাবি, এবার মন্দির তৈরি করতে না পারলে মোদি সরকারের উপর মানুষ আর ভরসা করবে না। শিব সেনা প্রধান উদ্ধব ঠাকরে এবং দলের ১৮ জন সাংসদ ইতিমধ্যেই অযোধ্যায় বিতর্কিত স্থান পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে