BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  বুধবার ২৯ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘অনুপ্রেরণা’ কেজিএফ ছবির রকি ভাই! টানা ধূমপান করে হাসপাতালে কিশোর

Published by: Paramita Paul |    Posted: May 28, 2022 2:16 pm|    Updated: May 28, 2022 2:17 pm

15-year-old Inspired by KGF’s Rocky Bhai smokes full pack of cigarettes falls severely ill | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছরে ব্লকবাস্টার হিট দক্ষিণী ছবি ‘কেজিএফ চ্যাপ্টার টু’ (KGF Chapter 2)। রূপালি পর্দার রকি ভাইকে (Rocky Bhai) দেখে প্রভাবিত আট থেকে আশি সকলে। চলন-বলন-কথার ধরন সবক্ষেত্রেই তাকে অনুকরণ করার প্রবণতা মারাত্মক। আর এই অনুকরণ করতে গিয়েই অঘটন ঘটাল হায়দরাবাদের (Hydrabad) এক কিশোর। যার দরুণ আপাতত হাসপাতালে চিকিৎসাধীন সে কী ঘটেছে?

হায়দরাবাদের হাসপাতাল সূত্রে খবর, ১৫ বছর বয়সি ওই কিশোর কেজিএফ চ্যাপ্টার ২-এর রকি ভাইকে নকল করতে যায়। রূপালি পরদার নায়কের মতো একটানা এক প্যাকেট সিগারেট শেষ করেছিল ওই কিশোর। তার পরই গুরুতর অসুস্থ হয়ে পড়ে। শারীরিক অবস্থা এতটাই খারাপ ছিল যে তাকে শহরের হায়দরাবাদের সেঞ্চুরি হাসপাতালে ভরতি করা হয়। কিশোরের গলার ও শ্বাসনালির মারাত্মক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালে চিকিৎসকরা।

[আরও পড়ুন: ‘আমি নেই, ৪০% ভোট পেয়ে দেখান’, বাংলা ছাড়ার আগে সুকান্ত-শুভেন্দুদের চ্যালেঞ্জ দিলীপের]

অসুস্থ কিশোরের বাবা-মা জানিয়েছেন, দু’দিনে পরপর তিনবার সিনেমাটা দেখেছিল তাদের ছেলে। প্রথম থেকেই কেজিএফ চ্যাপ্টার ২ এর মূল চরিত্র রকি ভাইকে অনুকরণ করছিল সে। সিনেমা শেষ হওয়ার পরই বাবা-মাকে লুকিয়ে সিগারেটের প্যাকেট কেনে। আর সিনেমার পরদার মতোই একের পর এক সিগারেট শেষ করেছিল। উল্লেখ্য, এর আগে ওই কিশোর ধূমপান করত না। সিনেমা দেখেই ধূমপানে আসক্ত হয় সে।

হায়দরাবাদের সেঞ্চুরি হাসপাতালের ফুসফুস বিশেষজ্ঞ ডা. রোহিত রেড্ডি পাথুরি জানান, “ভারতীয় সমাজে সিনেমার মারাত্মক প্রভাব রয়েছে। রকি ভাইয়ের মতো চরিত্রগুলি সমাজের নয়া প্রজন্মকে অনেক বেশি প্রভাবিত করে। এক্ষেত্রেও কিশোরটি রকি ভাইকে দেখে একটানা একের পর এক সিগারেট শেষ করেছে সে।” এর পরই চিকিৎসকের পরামর্শ, এধরনের সিনেমা তৈরি বা চিত্রের দৃশ্যায়নের আগে সতর্ক পরিচালকদের অতিরিক্ত সতর্ক থাকতে হবে। জানা গিয়েছে, শারীরিক চিকিৎসার পর কিছুটা সুস্থ হয়েছে কিশোর। এর পর তার কাউন্সেলিং করা হবে বলে জানিয়েছেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: নেতাদের হাল হকিকত জানতে নয়া পদক্ষেপ, সমীক্ষা করে ব্লক সভাপতি চূড়ান্ত করছেন অভিষেক]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে