২ কার্তিক  ১৪২৬  রবিবার ২০ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিজেপি ক্ষমতায় আসার পর থেকেই দেশে হিন্দুত্ববাদীদের বাড়বাড়ন্ত হয়েছে বলে অভিযোগ বিরোধীদের। দেশ ও বিজেপি শাসিত রাজ্যগুলিতে তাদের সক্রিয়তা আগের থেকে অনেক বৃদ্ধি পেয়েছে বলেই দাবি। যদিও বাস্তবে কংগ্রেস শাসিত মধ্যপ্রদেশ এবং রাজস্থানেও হিন্দুত্ববাদীদের রমরমা বাড়ছে বলেই অভিমত রাজনৈতিক বিশেষজ্ঞদের একাংশের। গত ৮ অক্টোবর, দশেরার দিন তার চাক্ষুষ প্রমাণ পাওয়া গেল মধ্যপ্রদেশের গোয়ালিয়রে। সেখানে শস্ত্রপুজো করার সময় প্রকাশ্যে গুলি চালিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা গেল বিশ্ব হিন্দু পরিষদ ও বজরং দলের সদস্যদের। ঘটনাটি আবার ঘটেছে একটি স্কুলের মধ্যে। গুলি চালানোর সময় তোলা একটি ভিডিও ভাইরাল হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। ঘটনাস্থলে থাকা ভিএইচপি ও বজরং দলের ১৫০ জন সদস্যের বিরুদ্ধে এফআইআর দায়ের করে মামলা শুরু করেছে।

[আরও পড়ুন: ‘সব মোদিই চোর’, বিতর্কিত মন্তব্যের জেরে আদালতে রাহুল]

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, প্রতিবছরই দশেরার দিন ভারতের বিভিন্ন জায়গায় শস্ত্রপুজোর আয়োজন করে ভিএইচপি ও বজরং দল। বিভিন্ন অস্ত্রকে প্রকাশ্যে সাজিয়ে তাদের পুজো করা হয়ে এই অনুষ্ঠানে। বিষয়টি নিয়ে বারবার বিতর্ক দেখা দিলেও আজও এই অনুষ্ঠান বন্ধ হয়নি। গত মঙ্গলবার দশেরার দিন দেশের অন্য জায়গার মতো মধ্যপ্রদেশের গোয়ালিয়রেও শস্ত্রপুজোর আয়োজন করেছিল বিশ্ব হিন্দু পরিষদ। একটি স্কুলের ভিতরে বিভিন্ন অস্ত্র সাজিয়ে পুজো করতে জড়ো হয়েছিলেন প্রায় ২০০ জন মানুষ। তারপর মহাসমারোহে বিভিন্ন প্রাণঘাতী অস্ত্রের পুজো করা হয়। পুজো শেষ হতেই হাতে বন্দুক তুলে নিয়ে আকাশের দিকে গুলি ছুঁড়তে থাকে বেশ কয়েকজন যুবক। যার ভিডিও ক্যামেরাবন্দি করে সোশ্যাল মিডিয়াতে পোস্ট করে দেয় ওখানেই থাকা কিছু মানুষ। আর ভিডিওটি ভাইরাল হতেই বিতর্ক ছড়ায় শহরজুড়ে। নড়েচড়ে বসে প্রশাসন। ওই অনুষ্ঠানে হাজির থাকা ১৫০ জন মানুষের বিরুদ্ধে এফআইআর দায়ের করে মামলা শুরু করা হয়েছে। তবে এখনও পর্যন্ত কেউ গ্রেপ্তার হয়নি।

[আরও পড়ুন:আরও শক্তিশালী সেনা, ভারতের হাতে এল অত্যাধুনিক ‘ট্যাঙ্ক কিলার’ মিসাইল]

ভাইরাল হওয়া ভিডিওটিতে দেখা যাচ্ছে, পাঁচিল দেওয়া ঘেরা একটি মাঠের মাঝখানে বেশ কয়েকজন যুবক দাঁড়িয়ে আছে। আর তাদের ঘিরে রয়েছে আরও কয়েকজন। এরপর দেখা যায় কয়েকটি যুবক হাতে বন্দুক তুলে নিয়ে আকাশের দিকে গুলি ছুঁড়ছে। আর তাদের পাশে দাঁড়িয়ে থাকা মানুষরা মোবাইলে তার ভিডিও তুলছে। শেষদিকে আরও অনেক যুবককে হাতে বন্দুক তুলে নিয়ে উচ্ছ্বাস প্রকাশ করতে দেখা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং