BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

দিল্লির মেট্রো স্টেশনের কাছে তিনতলা বিল্ডিংয়ে বিধ্বংসী আগুন, ঝলসে মৃত অন্তত ১৬

Published by: Sulaya Singha |    Posted: May 13, 2022 10:16 pm|    Updated: May 14, 2022 9:49 am

16 bodies were recovered from the 3-storey commercial building in Delhi | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সন্ধেয় রাজধানী দিল্লিতে বিধ্বংসী অগ্নিকাণ্ডে ছড়াল তীব্র চাঞ্চল্য। জানা গিয়েছে, মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি তিনতলা বিল্ডিংয়ে আগুন লাগে এদিন।  এখনও পর্যন্ত মোট ১৬টি মৃতদেহ উদ্ধার করা সম্ভব হয়েছে। যুদ্ধকালীন তৎপরতায় চলছে আগুন নেভানোর কাজ। 

দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, এদিন সন্ধেয় পশ্চিম দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছে একটি বাণিজ্যিক বিল্ডিংয়ে আগুন লাগে। বিল্ডিংয়ের তৃতীয় তলা থেকে ধীরে ধীরে আগুন ছড়াতে শুরু করে। আগুনের লেলিহান শিখায় গোটা এলাকা ধোঁয়ায় ঢেকে যায়। 

ঘটনাস্থলে পৌঁছে যুদ্ধকালীন তৎপরতায় আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে দমকলের ১৫টি ইঞ্জিন। প্রয়োজনে আরও ইঞ্জিন আগুন নেভানোর কাজে হাত লাগাতে পারে বলে খবর। দিল্লির দমকল বিভাগের ডিরেক্টর অতুল গর্গ জানান, এখনও পর্যন্ত ১৬ জনের দেহ উদ্ধার করা গিয়েছে। কিন্তু আরও অনেকের ভিতরে আটকে থাকার সম্ভাবনা রয়েছে।

[আরও পড়ুন: তাজমহলের গোপন কক্ষে কোনও হিন্দু দেবদেবীর মূর্তি ছিল না, বিতর্কে জল ঢেলে জানাল ASI]

তবে কীভাবে আগুন লাগল, তা এখনও স্পষ্ট হয়নি। অগ্নিকাণ্ডের কারণ খতিয়ে দেখা হবে বলে জানান দমকল আধিকারিক। পাশাপাশি ওই বিল্ডিংয়ে অগ্নি নির্বাপনের পর্যাপ্ত ব্যবস্থা ছিল কি না, তাও দেখা হবে। তবে আপাতত সকলকে উদ্ধার করাই লক্ষ্য তাঁদের।  

দিল্লির দমকল বিভাগের ডেপুটি প্রধান সুনীল চৌধুরী জানান, যাঁরা বিল্ডিংয়ের ভিতরে এখনও আটকে রয়েছেন, তাঁদের মধ্যে কয়েকজন ভয়ে প্রাণ বাঁচাতে তিনতলা থেকে ঝাঁপ দেয়। জখম অবস্থায় তাঁদের উদ্ধার করে হাসপাতালে ভরতি করা হয়েছে। আগুন নিয়ন্ত্রণে আনতে আশপাশের এলাকার বাসিন্দাদেরও নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হচ্ছে বলে খবর। এমন ভয়ংকর অগ্নিকাণ্ড যেন কলকাতার স্টিফেন কোর্টের ঘটনার স্মৃতিই ফেরাচ্ছে।

[আরও পড়ুন: জঙ্গি দমনে বড় সাফল্য, কাশ্মীরে সেনার হাতে খতম ২ লস্কর জঙ্গি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে