BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জঙ্গি দমনে বড় সাফল্য, কাশ্মীরে সেনার হাতে খতম ২ লস্কর জঙ্গি

Published by: Monishankar Choudhury |    Posted: May 13, 2022 7:15 pm|    Updated: May 13, 2022 7:15 pm

2 Lashkar terrorists from Pakistan eliminated in J&K's Bandipora | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: জম্মু ও কাশ্মীরে জঙ্গি দমনে বড় সাফল্য। নিরাপত্তারক্ষীদের সঙ্গে সংঘর্ষে খতম লস্কর-ই-তইবার দুই সন্ত্রাসবাদী। শুক্রবার বান্দিপোরা জেলার আরাগাম এলাকায় সেনাবাহিনী, আধাসেনা ও কাশ্মীর পুলিশের একটি যৌথবাহিনীর সঙ্গে সংঘর্ষ হয় জঙ্গিদের বলে খবর।

[আরও পড়ুন: ‘জনগণমন’ গেয়ে ক্লাস শুরু করতে হবে মাদ্রাসায়, যোগীরাজ্যের পর একই ভাবনা মধ্যপ্রদেশেরও]

জানা গিয়েছে, এদিন কাশ্মীরের (Kashmir) বান্দিপোরা জেলার আরাগাম এলাকায় জঙ্গিদের একটি ডেরার সন্ধান পান নিরাপত্তারক্ষীরা। তারপরই দ্রুত ছকে ফেলা হয় অভিযানের পরিকল্পনা। জেহাদিরা যাতে পালিয়ে যেতে না পারে সেই জন্য দ্রুত এলাকাটি ঘিরে ফেলে সেনাবাহিনী, আধাসেনা ও পুলিশের একটি যৌথবাহিনী। নিরাপত্তারক্ষীদের উপস্থিতির কথা জানতে পেরে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা। ওই সংঘর্ষে লস্করের দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের নাম ফয়সল ওরফে সিকন্দর ও আবু উক্কাস। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে একে-৪৭ রাইফেল-সহ প্রচুর হাতিয়ার।

কাশ্মীর পুলিশ সূত্রে খবর, গত ডিসেম্বর মাসে বান্দিপোরার গুলসন চোকে দুই পুলিশকর্মীর হত্যায় জড়িত ছিল নিহত জঙ্গি ফয়সল। ফেব্রুয়ারির ১১ তারিখে আরও এক পুলিশকর্মীকে হত্যা করে জেহাদিরা। ওই ঘটনার নেপথ্যেও ছিল ফরসল ও হায়দর নামের তাঁর এক সঙ্গী। কয়েকদিন আগেই হায়দরকে নিকেশ করে নিরাপত্তা বাহিনী। এবার ফয়সলও সংঘর্ষে নিহত হওয়ায় বড় ধাক্কা খেয়েছে লস্কর বলেই মনে করা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার কাশ্মীরের (Jammu and Kashmir) বদগাঁওতে সরকারি অফিসে ঢুকে এক কাশ্মীরি পণ্ডিতকে গুলি করে খুন করে জঙ্গিরা। তারপরই পুলওয়ামাতেও এক জঙ্গির গুলিতে প্রাণ হারান এক পুলিশকর্মী। কাশ্মীরি পণ্ডিতের (Kashmiri Pandit) খুনের কাণ্ডে রীতিমতো উত্তপ্ত হয়ে রয়েছে উপত্যকা। তার মধ্যেই পুলিশকর্মীর (Kashmir Police Constable) মৃত্যুতে আরও উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

[আরও পড়ুন: ‘আমাদের বলির পাঁঠা করছেন মোদি-শাহরা’, বিস্ফোরক জঙ্গি হামলায় নিহত কাশ্মীরি পণ্ডিতের স্ত্রী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে