BREAKING NEWS

৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

রাতের এক্সপ্রেসওয়েতে ভয়াবহ পথ দুর্ঘটনা, বাস-ট্রাকের সংঘর্ষে মৃত ১৬

Published by: Paramita Paul |    Posted: February 13, 2020 10:45 am|    Updated: February 13, 2020 10:49 am

16 killed, 31 injured in an accident at Agra-Lucknow Expressway

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভয়াবহ পথ দুর্ঘটনা উত্তরপ্রদেশে। বাস-ট্রাকের সংঘর্ষে মৃত ১৬। জখম কমপক্ষে ৩১জন। হাসপাতালে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন তাঁরা। বুধবার রাত ১০টা নাগাদ আগ্রা-লখনউ এক্সপ্রেসওয়েতে এই দুর্ঘটনা ঘটে। এদিকে দুর্ঘটনার খবর শুনেই সংশ্লিষ্ট জেলাশাসক ও পুলিশ সুপারকে ঘটনাস্থলে যাওয়ার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আহতদের চিকিত্‍‌সায় যাতে কোনওরকম না সমস্যা হয়, সেই মর্মে নির্দেশও তিনি দিয়েছেন।

সূত্রের খবর, এ দিন রাতে ওই যাত্রীবাহী বাসটি দিল্লি থেকে বিহারের মোতিহারের দিকে যাচ্ছিল।এক্সপ্রেস ওয়েতে বাসটির ঠিক আগেই ছিল একটি ট্রাক। আচমকাই ট্রাকটির একটি চাকার হাওয়া কমে যায়। চালক ট্রাকটি রাস্তার একদম ডানদিকে দাঁড় করানোর চেষ্টা করছিলেন, যাতে গাড়ির চাকা বদল করা যায়। সেইসময় বাসটি দ্রুতবেগে এসে ধাক্কা মারে। বাসের অর্ধেক অংশ দুমড়ে মুচড়ে যায়। 

[আরও পড়ুন : ধর্মনিরপেক্ষতার ‘দোহাই’, সরকার পরিচালিত মাদ্রাসা বন্ধ হচ্ছে অসমে]

সেইসময় প্রায় ৪০ জন ওই বাসটিতে ছিলেন। রাত হয়ে যাওয়ায় যাত্রীরা প্রায় সকলেই ঘুমিয়ে পড়েছিলেন। প্রত্যক্ষদর্শীরা জানান, বাসটি পুরোপুরি দুমড়ে মুচড়ে গিয়েছিল। চারিদিকে ভাঙা কাঁচ ছড়িয়ে। জানলা থেকে মৃত যাত্রীদের দেহাংশ বাইরের দিকে ঝুলছে। অনেকে আবার সেই জানলা দিয়ে বেরিয়ে এসে বাঁচার চেষ্টা করছে। আর্ত চিৎকারে কান পাতা দায়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ ছুটে আসে। উপস্থিত হন পদস্থ কর্তারা। প্রায় চারঘণ্টার চেষ্টায় সকলকে উদ্ধার করা হয়।

[আরও পড়ুন : নেটদুনিয়ায় হেনস্তার শিকার কমবয়সিরাই, ‘ডিজিটাল শিষ্টাচারে’ পিছিয়ে ভারত]

উদ্ধারের পর আহতদের সাইফাই মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালের এমার্জেন্সি ওয়ার্ডের মেডিক্যাল অফিসার বিশ্ব দীপক জানিয়েছেন, “দুর্ঘটনার পর ১৩ জনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। আহত অবস্থায় অনেকে হাসপাতালে ভর্তি।” ফিরোজাবাদের পদস্থ পুলিশ আধিকারিক সতীশ ধাওয়ান জানান, “এখনও পর্যন্ত ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।” 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে