Advertisement
Advertisement

Breaking News

Drones

ফের জম্মু সেনা ঘাঁটির কাছে চক্কর কাটল Drone, হামলা এড়াতে গুলি বাহিনীর

সেনা তৎপরতায় বড়সড় নাশকতা থেকে রক্ষা।

2 Drones seen near military station in Jammu | Sangbad Pratidin

প্রতীকী ছবি।

Published by: Paramita Paul
  • Posted:June 28, 2021 2:10 pm
  • Updated:June 29, 2021 12:52 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনার তৎপরতায় বানচাল নাশকতার ছক। জম্মু (Jammu) এয়ারফোর্স স্টেশনের পর আরেক সামরিক ঘাঁটিতে ড্রোন হামলার ছক কষেছিল জঙ্গিরা। তবে জওয়ানদের শ্যেনদৃষ্টি এড়িয়ে সেই পরিকল্পনা সফল হয়নি। শনিবার রাতে জম্মু এয়ারফোর্স স্টেশনের ‘ ড্রোন হামলা’র ২৪ ঘণ্টা কাটার আগে ফের ড্রোনের চক্কর কাটার ঘটনা নিসন্দেহে তাৎপর্যপূর্ণ।

রবিবার রাতে জম্মুর কালুচক সেনা ঘাঁটির কাছে পর পর দু’টি ড্রোন ‘হামলা’ চালানোর চেষ্টা করা হয় বলে খবর। সেনা সূত্রে খবর, রাত তখন সাড়ে ১১টা। সেনাঘাঁটির কাছে ড্রোনের দেখা মেলে। দেখা মাত্র ড্রোন লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে জওয়ানরা। সঙ্গে সঙ্গে পালিয়ে যায় ড্রোনটি। রাত দেড়টা নাগাদ ফের সামরিকঘাঁটির কাছে ড্রোনের দেখা মিলেছিল। ফের সেনা তৎপরতায় হামলা এড়ানো সম্ভব হয়। এর পরই গোটা সামরিক ঘাঁটি গিরে ফেলে বাহিনী। শুরু হয় তল্লাশি অভিযান। সূত্রের খবর, ড্রোনকে লক্ষ্য করে ২৫ রাউন্ড গুলি চালায় বাহিনী। 

Advertisement

[আরও পড়ুন: শত্রু শিবিরে কাঁপন ধরিয়ে ‘Agni Prime’ আণবিক মিসাইলের সফল উৎক্ষেপণ করল ভারত]

 

Advertisement

এ প্রসঙ্গে সেনার তরফে বিবৃতি জারি করে জানানো হয়, “২৭-২৮ জুন মাঝরাতে রতনুচক-কালুচক সামরিক ঘাঁটির কাছে পরপর দু’টি ড্রোনের গতিবিধি লক্ষ্য করা যায়। সঙ্গে সঙ্গে হাই অ্যালার্ট জারি করা হয়। কুইক রেসপনস টিম ড্রোনগুলিকে লক্ষ্য করে গুলি চালাতে শুরু করে। দুটি ড্রোনই পালিয়ে যায়।” তিনি আরও জানিয়েছেন, সেনার তৎপরতায় বিরাট বিপদ এড়ানো সম্ভব হয়েছে। তবে সেনাবাহিনীকে সতর্ক করা হয়েছে। চলছে তদন্ত।” তবে জম্মু এয়ারফোর্স স্টেশনের বিস্ফোরণের কয়েক ঘণ্টার মধ্যে ফের এবার সামরিক ঘাঁটির কাছে ড্রোনের দেখা মেলায় নতুন করে আতঙ্ক ছড়িয়েছে। সতর্ক বাহিনী কড়া নজর রাখছে চারিদিকে।

[আরও পড়ুন: উত্তরপ্রদেশে যাত্রীবোঝাই বাস-মিনি ট্রাক সংঘর্ষ, অনেকের মৃত্যুর আশঙ্কা, শোকপ্রকাশ যোগীর]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ