BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২২ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

রিহ্যাব থেকে মুক্তির আশা, সঙ্গিনীকে গলা টিপে খুন দুই মানসিক ভারসাম্যহীন যুবতীর

Published by: Soumya Mukherjee |    Posted: November 28, 2019 4:41 pm|    Updated: November 28, 2019 4:41 pm

2 mentally disabled women strangulate another to death in hope to escape

ছবি: প্রতীকী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মানসিক অসুস্থতা থেকে মুক্ত করার জন্য পরিবারের লোকেরা রিহ্যাব সেন্টারে পাঠিয়েছিলেন। কিন্তু, সেখান থেকে মুক্তি লাভের আশায় এক সঙ্গিনীকে গলা টিপে খুন করল দুই মানসিক ভারসাম্যহীন যুবতী। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের থানে জেলার কল্যাণ এলাকার একটি রিহ্যাবে। অভিযুক্ত দুই কিশোরী ইসা পান্ডে ও বিশাখা কোঠারেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

[আরও পড়ুন: মহারাষ্ট্রের পর ঝাড়খণ্ডেও ধাক্কা! বুথফেরত সমীক্ষা চিন্তা বাড়াচ্ছে বিজেপির]

বৃহস্পতিবার সকালে কল্যাণ থানার পুলিশ সূত্রে জানানো হয়, কিশোরী সাওয়ান্ত নামে ৩২ বছরের এক যুবতীকে থানের কল্যাণ এলাকার একটি রিহ্যাব সেন্টারে ভরতি করেছিল তাঁর পরিবার। মঙ্গলবার তারা জানতে পারে কিশোরীর মৃত্যু হয়েছে। এরপর ওই রিহ্যাব সেন্টার থেকে মৃতদেহ নিয়ে গিয়ে শেষকৃত্যের কাজ সম্পন্ন করা হয়। কিন্তু, ফের ওই রিহ্যাবে ফেরত আসার পর তারা জানতে পারে কিশোরীকে গলা টিপে খুন করেছে ওখানকার দুই আবাসিক যুবতী। বুধবার এবিষয়ে অভিযোগ দায়ের হওয়ার পরেই ওই দুই কিশোরীকে গ্রেপ্তার করে খুনের মামলা দায়ের করেছে পুলিশ।

[আরও পড়ুন: গডসেকে ‘দেশভক্ত’ বলে বিপাকে সাধ্বী, সরানো হল সংসদীয় কমিটি থেকে]

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, অভিযুক্ত ইসা পান্ডে ও বিশাখা কোঠারে কিশোরীর সঙ্গে ওই রিহ্যাব সেন্টারে একসঙ্গে থাকত। কোনও কারণে অভিযুক্ত যুবতীদের মনে হয়েছিল কিশোরীকে খুন করতে পারলেই রিহ্যাব সেন্টার থেকে মু্ক্তি পাবে তারা। সে কারণেই গত সোমবার ওই যুবতীর গলা টিপে ধরে। বিষয়টি দেখতে পেয়ে সঙ্গে সঙ্গে কিশোরীকে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। মঙ্গলবার সেখানেই মৃত্যু হয় তাঁর।

ধৃতদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩০২ ও ৩৪ নম্বর ধারায় মামলা দায়ের করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এদিকে এই ঘটনার জন্য রিহ্যাব সেন্টার কর্তৃপক্ষের বিরুদ্ধেও অভিযোগের আঙুল তুলেছে মৃতের পরিবার। তাদের উদাসীনতার জন্যই এই ঘটনা ঘটেছে বলে দাবি তাদের।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে