BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৯  বুধবার ৩০ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘শিক্ষা প্রতিষ্ঠানে হামলা চালাব’, মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে হুমকি ই-মেল বিচ্ছিন্নতাবাদীদের

Published by: Kishore Ghosh |    Posted: April 14, 2022 5:55 pm|    Updated: April 14, 2022 7:35 pm

2 person held over threat to launch attacks in Meghalaya | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গড়া হয়েছে নয়া বিচ্ছিন্নতাবাদী সংগঠন। হামলা হবে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে। ই-মেল মারফত এমন হুমকি চিঠি পেলেন মেঘালয়ের (Meghalaya) মুখ্যমন্ত্রী কনরাড কে সাংমা (Conrad K Sangma)। ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে মেঘালয়ে। তদন্ত নেমে ২ যুবককে আটক করেছে পুলিশ।

মেঘালয় পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ১ এপ্রিলে মুখ্যমন্ত্রীর উদ্দেশে ওই ই-মেল করা হয়। সেখানে দাবি করা হয়েছে, সম্প্রতি ‘লাওয়েই বা ফিরনাই’ (Lawei ba Phyrnai) নামের একটি বিচ্ছিন্নতাবাদী সংগঠন তৈরি গড়া হয়েছে। রাজ্যের একদল উচ্চশিক্ষিত বেকার দীর্ঘদিন ধরে চাকরি না পেয়ে হতাশ হয়ে এই সংগঠন গড়েছে। আপাতত তাদের সদস্য সংখ্যা ৩৭। এদিকে মেঘালয় পুলিশ এই ‘লাওয়েই বা ফিরনাই’কে নিয়ে চিন্তিত হয়ে পড়েছে। কারণ ওই চিঠিতে বিচ্ছিন্নতাবাদী হামলার হুমকিও দেওয়া হয়েছে।

[আরও পড়ুন: মধ্যপ্রদেশের অশান্ত টাউনে মাত্র ২ ঘন্টার জন্য শিথিল কার্ফু, বেরনোর অনুমতি শুধু মহিলাদের]

চিঠিতে বলা হয়েছে, কিছুদিনের মধ্যেই মেঘালয়ের শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে বোমা বিস্ফোরণ ঘটানো হবে। ১ মে থেকে ধারাবাহিকভাবে শুরু হবে হামলা। চিঠিতে অভিযোগ করা হয়েছে, এই রাজ্যে উচ্চশিক্ষিত হলেও চাকরি মিলছে না। এইসঙ্গে বলা হয়েছে, হাজার চেষ্টা করলেও তাদের ধরা যাবে না, তারা চতুরতার সঙ্গে কাজে নেমেছে।

মেঘালয়ের মুখ্যমন্ত্রীকে পাঠানো ই-মেলের সূত্রেই তদন্তে নেমেছে পুলিশ। ঘটনায় এখনও অবধি ২ জনকে আটক করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদ করে সংগঠনটি সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করছেন তদন্তকারীরা। ই-মেলটিতে রাজ্যের শিক্ষা প্রতিষ্ঠানে ১ মে থেকে হামলার চালানোর হুমকি দেওয়া হয়েছে, তদন্তের স্বার্থে আপাতত এর বেশি বলতে নারাজ পুলিশ। দ্রুত বিষয়টির সমাধানে তৎপর হয়েছে তদন্তকারী আধিকারিকরা।

[আরও পড়ুন: ‘১৫ বছরের মধ্যেই অখণ্ড ভারতের স্বপ্নপূরণ, বাধা দিলে গুঁড়িয়ে দেওয়া হবে’, হুঙ্কার RSS প্রধানের]

উল্লেখ্য, উত্তর-পূর্ব ভারতের রাজ্যগুলিতে জঙ্গিদের বাড়বাড়ন্ত নতুন বিষয় নয়। একাধিকবার বিচ্ছিন্নতাবাদী কার্যকলাপ দমনে পদক্ষেপও করা হয়েছে রাজ্য ও কেন্দ্রের তরফে। তারপরেও ফিরে ফিরে খারাপ হয়েছে পরিস্থিতি। নতুন একটি জঙ্গি সংগঠনের হুমকি চিঠি পেয়ে স্বভাবতই চিন্তিত মেঘালয় প্রশাসন। ফলে শুরুতেই শিকড় উপড়ে ফেলতে তৎপর পুলিশ।  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে