BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৭  মঙ্গলবার ২৬ মে ২০২০ 

Advertisement

করোনায় আক্রান্ত দিল্লির সফদরজং হাসপাতালের ২ চিকিৎসক, উদ্বেগে রোগীরা

Published by: Sucheta Chakrabarty |    Posted: April 1, 2020 8:57 pm|    Updated: April 1, 2020 8:57 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লির সফদরজং হাসপাতালের আরও ২ চিকিৎসকের শরীরে মিলল করোনার নমুনা। এই দুই চিকিৎসকের মধ্যে একজন করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসকদের দলে ছিলেন। সেখানে আক্রান্তদের চিকিৎসার সময়ই তিনি সংক্রমিত হন বলে অনুমান বাকি চিকিৎসকদের।

সফদরজং হাসপাতালের বাকি দুই চিকিৎসকদের মধ্যে একজন মহিলা চিকিৎসক তৃতীয় বর্ষের স্নাতকোত্তরের বায়োকেমিস্ট্রির ছাত্রী। তাঁর শরীরেও মারণ ভাইরাসের সন্ধান মেলে। সূত্রের খবর, এই ছাত্রীটি কয়েকদিন আগেই বিদেশ থেকে ফেরেন। মাত্র ২ দিন আগে হাসপাতালের এই দুই চিকিৎসকের শরীরে পরীক্ষার পর পজিটিভ রিপোর্ট পাওয়া যায়।

তাদের দুজনকেই সফদরজং হাসপাতালের আইসোলেশনে রাখা হয়েছে। এই দুই চিকিৎসকের সংস্পর্শে হাসপাতালের যে নার্স বা কর্মীরা এসেছিলেন তাদেরও করোনার পরীক্ষা করা হয়। কিন্তু তাদের মধ্যে কারওর শরীরেই করোনা ভাইরাসের সন্ধান পাওয়া যায়নি। সফদরজং হাসপাতালে প্রতিদিন প্রচুর রোগীরা চিকিৎসার জন্য আসেন তবে তাদের মধ্যে কারা এই দুই চিকিৎসকের সংস্পর্শে এসেছিলেন তা ভাবাচ্ছে হাসপাতাল কর্তৃপক্ষকে। তাই হাসপাতালে থাকা রোগীদের বিশেষ যত্নের ব্যবস্থা করা হচ্ছে। দিল্লির স্টেট ক্যানসার হাসপাতালের এক চিকিৎসক করোনায় আক্রান্ত হওয়ার পর তাঁকে চিকিৎসাধীন অবস্থায় রাখা হয়েছে। পাশাপাশি গোটা হাসপাতালটিকেই বন্ধ করে দেওয়া হয়েছে একদিনের জন্য। হাসপাতালের সমস্ত ল্যাব, বিভাগগুলিকে জীবাণুমুক্ত করা হবে এই একদিনে।

[আরও পড়ুন: ঢাকার রাস্তায় ভিন্ন ভূমিকায় জয়া আহসান, অভুক্ত কুকুরদের নিজে হাতে রেঁধে খাওয়াচ্ছেন]

এর আগেও দিল্লিতে ২জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন। তারা দুজনেই মহল্লা ক্লিনিকের ডাক্তার। আক্রান্ত চিকিৎসকদের সংস্পর্শে আসা রোগীদেরও কোয়ারেন্টাইনে পাঠান হয়েছে। এই নিয়ে দিল্লিতে প্রায় ১২০ জন আক্রান্ত হয়েছেন, প্রাণ হারিয়েছেন ২ জন।

[আরও পড়ুন: জীবাণু নিয়ে গবেষণাই কাল, COVID-19 এর ছোবলে দক্ষিণ আফ্রিকায় মৃত্যু ভারতীয় বিজ্ঞানীর]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement