১২ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তানের গোলাবর্ষণ, শহিদ ২ ভারতীয় জওয়ান

Published by: Sayani Sen |    Posted: May 2, 2020 9:11 am|    Updated: May 2, 2020 4:34 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফের সংঘর্ষবিরতি লঙ্ঘন পাকিস্তানের। শুক্রবার উত্তর কাশ্মীরেরর বারামুল্লার রামপুরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পাকিস্তানের ছোঁড়া গুলিতে জখম হয়েছিলেন দুই ভারতীয় সেনা জওয়ান। বেশ কিছুক্ষণ চিকিৎসার পরেও শহিদ হলেন দুই ভারতীয় সেনা জওয়ান। আরও একজন সেনা জওয়ান-সহ বেশ কয়েকজন স্থানীয় বাসিন্দা জখম হন। তাঁদেরও চিকিৎসা চলছে। প্রত্যেকের অবস্থা যথেষ্ট আশঙ্কাজনক। এদিকে, পুলওয়ামায় নিরাপত্তারক্ষীর গুলিতে নিকেশ হয়েছে ২ জঙ্গি।

জানা গিয়েছে, শুক্রবার আচমকাই সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। ছুঁড়তে শুরু করে মর্টার এবং গুলি। পালটা জবাব দেয় ভারতীয় সেনা। বেশ কিছুক্ষণ চলা গুলির লড়াইতে বেশ কয়েকজন ভারতীয় সেনা জখম হয়। তাঁদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা চলছিল। কিন্তু শেষরক্ষা হল না। পরিবর্তে হাসপাতালে প্রাণহানি হয় দু’জনের। পাকিস্তানের হামলায় শহিদ হন দুই ভারতীয় সেনা জওয়ান। তাঁরা হলেন হাবিলদার নারায়ণ সিং এবং নায়ক প্রতাপ ভাট। চারজন স্থানীয় বাসিন্দা-সহ আরও একজন জওয়ান এই হামলায় জখম হন। শানাজা বানু, তাহিরা বানু, তৌসিফ আহমেদ খাটানা এবং হাসান বি নামে ওই চারজন ভরতি হাসপাতালে। তাঁরাও গুরুতর জখম হয়েছে। প্রত্যেকের শারীরিক অবস্থা যথেষ্ট উদ্বেগজনক। এর আগে গত ৩০ এপ্রিলও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। পুঞ্চে গুলি ছুঁড়তে শুরু করে পাকিস্তান। প্রত্যাঘাত করে ভারতও। যদিও এই হামলায় ভারতের কেউ হতাহত হননি। তার আগের দিন মানকোটেও সংঘর্ষবিরতি লঙ্ঘন করে গুলি চালায় পাকিস্তান।

[আরও পড়ুন: লকডাউনে হেঁটে বাড়ি ফিরতে গিয়ে মৃত্যু পরিযায়ী শ্রমিকের, করোনা আতঙ্কে দেহ ছুঁল না পরিবার]

গোটা বিশ্বে এখন চিন্তার একটাই কারণ করোনা ভাইরাস। ক্রমাগতই বাড়ছে আক্রান্ত এবং নিহতের সংখ্যা। লকডাউন করে করোনা সংক্রমণে ইতি টানার চেষ্টা করছে সরকার। বিশ্ববাসী যখন করোনার বিরুদ্ধে যুদ্ধে ব্যস্ত, তখন ভারতের বিরুদ্ধে ক্রমাগত হামলা চালিয়ে যাচ্ছে পাকিস্তান (Pakistan)। যা নিয়ে যথেষ্ট উদ্বিগ্ন প্রায় সকলেই।

[আরও পড়ুন: করোনা যোদ্ধাদের কুর্নিশ, হেলিকপ্টার থেকে হাসপাতালের উপর পুষ্পবৃষ্টি করবে ভারতীয় সেনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement