BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

করোনা আক্রান্তের জন্য বেসরকারি হাসপাতালে ২০% বেড, ঘোষণা কেজরিওয়ালের

Published by: Monishankar Choudhury |    Posted: May 25, 2020 3:23 pm|    Updated: May 25, 2020 3:23 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের হামলায় কাঁপছে গোটা দেশ। রাজধানী দিল্লিতেও ক্রমে খারাপের দিকে যাচ্ছে পরিস্থিতি। স্বাস্থ্য পরিকাঠামোর উপর নেমে আসা প্রবল চাপ সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালের সরকার। ফলে সংকট নিরসনে করোনা আক্রান্তদের জন্য বেসরকারি হাসপাতালে ২০% বেড সংরক্ষণের নির্দেশ দিয়েছে দিল্লি সরকার।

[আরও পড়ুন: শেষ মুহূর্তে বাতিল বহু বিমান, দেশের একাধিক বিমানবন্দরে তুমুল হট্টগোল]

সোমবার মুখ্যমন্ত্রী কেজরিওয়াল জানান, নয়া নির্দেশিকা বলবৎ হওয়ায় আজ থেকেই দিল্লির প্রায় ১১৭টি বেসরকারি হাসপাতালে করোনা আক্রান্তদের জন্য ২ হাজার বেড সংরক্ষিত হল। ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, “করোনা আক্রান্তদের কোনও হাসপাতাল ফিরিয়ে দিতে পারে না। দু’দিন আগেই আমার কাছে খবর আসে যে এক করোনা আক্রান্তকে ফিরুয়ে দিয়েছে একটি বেসরকারি হাসপাতাল। আমরা সঙ্গে সঙ্গে তাদের শোকজ নোটিস পাঠিয়েছি। আক্রান্তের জন্য বেড ও অ্যাম্বুল্যান্স ঠিক করা হাসপাতালের দায়িত্ব। এমন রোগীকে কোভিড হাসপাতালে পাঠানোর জন্য অ্যাম্বুল্যান্সের ব্যবস্থাও হাসপাতালকেই করতে হবে।”

এদিন, আশঙ্কা জাগিয়ে কেজরিওয়াল ফের বলেন, “করোনা ভাইরাস সহজে যাওয়ার নয়। আমাদের এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলতে হবে। নিয়ম মেনে সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।” উল্লেখ্য, এখনও পর্যন্ত দিল্লিতে ১৩ হাজার ৪১৮ জন মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ২৬১ জনের। তবে আশা জাগিয়ে আক্রান্তদের মধ্যে পঞ্চাশ শতাংশই সুস্থ হয়ে উঠেছেন। তবে দিল্লিতে লাগাতার বাড়তে থাকা সংক্রমণের ঘটনায় উদ্বেগ বাড়ছে প্রশাসনের। 

[আরও পড়ুন: দিল্লি থেকে উড়ানে একাই সফর ৫ বছরের ‘বীরপুরুষ’-এর, বেঙ্গালুরুতে অপেক্ষায় মা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement