BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

উড়ানে একাই সফর ৫ বছরের ‘বীরপুরুষ’-এর, দিল্লি থেকে বেঙ্গালুরু পৌঁছল খুদে

Published by: Sucheta Chakrabarty |    Posted: May 25, 2020 2:55 pm|    Updated: May 25, 2020 3:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিদেশ ঘুরে মাকে নিয়ে অনেক দূরে যাওয়ার স্বপ্ন শৈশবে সবাই দেখে থাকে। বীরপুরুষ কবিতায় সেই উল্লেখ করেছিলেন রবী ঠাকুর। সেই চিত্রই বাস্তবে উঠে এসেছে রাজধানী দিল্লিতে। তবে একটু অন্যভাবে। এই ‘বীরপুরুষ’ একাই চলেছেন উড়ানে। যাচ্ছেন মায়ের সঙ্গে দেখা করতে বেঙ্গালুরুতে (Bengaluru)।

বয়স তার ৫। তবে সে এখনই ‘বীরপুরুষ’। কারোর তোয়াক্কা করেন না বছর পাঁচের বিহান শর্মা। লকডাউনের জেরে প্রায় তিন মাস মাকে দেখতে পায়নি এই খুদে। আর কি মন টেকে? হয় এসপার নয় ওসপার। অনেক হয়েছে আবদার, ছোট বলে কি মানুষ নয়? তাই অভ্যন্তরীন বিমান পরিষেবা চালু হতেই সে ছুটল মায়ের কাছে বেঙ্গালুরুতে। একাই যাত্রা করবে উড়ানে। বেঙ্গালুরুতে বিমান থামলে মা এসে তাকে নিয়ে যাবে। সেই মতই বিশেষ টিকিটে দিল্লি থেকে তাকে বিমানের সিটে বসিয়ে দেন বিমান সেবিকারা। এএনআই সংবাদ সংস্থার তরফে জানা যায়, দিল্লি থেকে বিমানে যাত্রার পর জানিয়ে দেওয়া হবে বিহানের মাকে। বেঙ্গালুরুর কেম্পেগৌড়া (Kempegowda) আন্তর্জাতিক বিমানবন্দরে অপেক্ষা করবেন বিহানের মা।

[আরও পড়ুন:কোয়ারেন্টাইন সেন্টারের ব্যক্তিকে বেল্ট দিয়ে মারার হুমকি মন্ত্রীর! ভাইরাল ভিডিও]

প্রায় দুমাস পর আজ থেকে শুরু হল অভ্যন্তরীন বিমান পরিষেবা। দিল্লি থেকে সকাল ৯টায় পাঁচটি বিমান উড়ানের অনুমতি পায় ৯টি বাতিল করে দেওয়া হয়। দীর্ঘ টালবাহানাপর পর উড়ানের অনুমতি দেয় দিল্লি সরকার। এদিন সকালেই বিমান পরিবহন মন্ত্রী (Civil Aviation Minister) হরদীপ সিং পুরী জানান, “বন্দে ভারত মিশনের সাহায্যে আমরা বিদেশ থেকে ৩০ হাজার ভারতীয়দের ফিরিয়ে এনেছি। আজ থেকে অভ্যন্তরীন বিমান পরিষেবা চালু হচ্ছে। ভারতের বিমান পরিষেবা সবসময় প্রথমের সারিতে থাকে।” পরিষেবা চালু হলেও কী করণীয় কী নয় তা সবই রবিবার সন্ধেয় নয়া নির্দেশিকা প্রকাশ করে জানিয়ে দেওয়া হয় কেন্দ্রের তরফ থেকে। লকডাউনের জেরে ২ মাস পরিষেবা বন্ধ থাকায় বিমান সংস্থাগুলি চরম অর্থ সংকটের মধ্যে দিয়ে গেছে। পরিষেবা চালু করায় দ্রুত তা স্বাভাবিক হবে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন:করোনা সংক্রমণের আশঙ্কা, খোলা মাঠে আশ্রয় গুজরাট ফেরত পরিযায়ী শ্রমিকদের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement