২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

প্রবল বৃষ্টির জের, অসমে ভূমিধসের ফলে মৃত কমপক্ষে ২০

Published by: Soumya Mukherjee |    Posted: June 2, 2020 2:38 pm|    Updated: June 2, 2020 3:31 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রবল বৃষ্টির ফলে হওয়া ভূমিধসের জেরে দক্ষিণ অসমের তিনটি পৃথক জায়গায় মৃত্যু হল কমপক্ষে ২০ জনের। এর মধ্যে মঙ্গলবার ভোরবেলা মর্মান্তিক একটি দুর্ঘটনাটি ঘটেছে অসমের কাছাড় জেলায়।  আর অন্যটি দুটি ঘটেছে হাইলাকান্দি ও করিমগঞ্জে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গত কয়েকদিন ধরে প্রবল বৃষ্টি হচ্ছে অসমের বিভিন্ন জায়গায়। এমনিতেই করোনার সংক্রমণ থেকে বাঁচতে ঘরবন্দি অবস্থায় দিন কাটাচ্ছেন মানুষ। তার মধ্যে এই ধরনের ঘটনায় সমস্যা আরও বেড়েছে। বিভিন্ন নদীতে জলের পরিমাণ বৃদ্ধির কারণে তৈরি হয়েছে বন্যার আশঙ্কাও।

[আরও পড়ুন: বাংলা-তামিলনাড়ু নিয়ে ব্যস্ত, পাঞ্জাবে কংগ্রেসের প্রচারের দায়িত্ব নিতে নারাজ প্রশান্ত কিশোর! ]

এর মধ্যেই মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ কাছাড়ের লখিপুর এলাকার জয়পুর থানার কোলাপুর গ্রামে ভূমিধসের জেরে একটি বাড়ি ভেঙে পড়ে। তার তলায় চাপা পড়ে যান ওই বাড়িতে থাকা তিন মহিলা ও চারজন পুরুষ। বিকট শব্দ পেয়ে স্থানীয়রা ছুটে এসে তাঁদের উদ্ধার করার চেষ্টা করেন। খবর পেয়ে হাজির হন জয়পুর থানার পুলিশকর্মীরাও। তারপর সবাই মিলে মৃতদেহগুলি ভেঙে পড়ার বাড়ির নিচ থেকে উদ্ধার করে হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠান। এছাড়া হাইলাকান্দি জেলার বিভিন্ন এলাকায় ভূমিধসে সাতজনের মৃত্যুর খবর পাওয়া গিয়েছে। জখম হয়েছেন আরও কয়েকজন।

অন্যদিকে করিমগঞ্জ জেলায় ভূমিধসের ফলে ৬ জনের মৃত্যু হয়েছে।  জখম হয়েছেন ১০ জন। তাঁদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

কাছাড়ের দুর্ঘটনা প্রসঙ্গে জয়পুর থানা ওসি জানান, মঙ্গলবার ভোর পাঁচটা নাগাদ এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। স্থানীয়দের মারফত খবর পাওয়ার পরেই ঘটনাস্থলে ছুটে যান ডিউটিতে থাকা পুলিশকর্মীরা। তারপর এলাকার বাসিন্দাদের সহযোগিতায় মৃতদেহগুলি উদ্ধার করা হয়েছে। প্রবল বৃষ্টির জেরে চারিদিকে ভূমিধস হচ্ছে তাই সাধারণ মানুষকে এই বিষয়ে সচেতন করার চেষ্টা চলছে। না হলে এই ধরনের বিপদ আরও ঘটতে পারে।

[আরও পড়ুন: ফের বানচাল কাশ্মীরে অনু্প্রবেশের চেষ্টা, চারদিনে খতম ১৩ জন পাকিস্তানি জঙ্গি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement