BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের বানচাল কাশ্মীরে অনু্প্রবেশের চেষ্টা, চারদিনে খতম ১৩ জন পাকিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: June 2, 2020 12:13 pm|    Updated: June 2, 2020 12:40 pm

13 infiltrators killed in 4 days across LOC in Kashmir

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাতঙ্কের মধ্যেই কাশ্মীরে লাগাতার অশান্তি লাগানোর চেষ্টা করছে পাকিস্তান। বিশ্বের বিভিন্ন দেশ যখন মারণ ভাইরাসের প্রতিষেধক খুঁজতে ব্যস্ত তখন ভূস্বর্গের মাটিতে হামলা চালানোর ছক কষছে তাদের মদতপুষ্ট জঙ্গিরা। সংঘর্ষবিরতি লঙ্ঘন করে সীমান্তের ওপার থেকে গোলাগুলি ছোঁড়ার পাশাপাশি জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করছে ইসলামাবাদ। কিন্তু, তাতে লাভ হচ্ছে না কিছুই। ভারতীয় নিরাপত্তারক্ষীদের তৎপরতায় ব্যর্থ হচ্ছে সমস্ত অপচেষ্টা। গত চারদিনে অনুপ্রবেশ করার সময় ১৩ জন পাকিস্তানি জঙ্গিকে নিকেশ করে ফের সেই প্রমাণই দিলেন তাঁরা। পাশাপাশি প্রতিদিনের মতো মঙ্গলবারও কাশ্মীরের অবন্তীপোরার ত্রাল এলাকায় দুই জঙ্গিকে খতম করলেন।

সোমবার ভারতীয় সেনার তরফে জানানো হয়েছে, গত ২৮ মে থেকে জম্মু ও কাশ্মীরের যমজ জেলা হিসেবে পরিচিত রাজৌরি ও পুঞ্চের সীমান্ত সংলগ্ন এলাকা দিয়ে ভারতে ঢোকার চেষ্টা করছে জঙ্গিরা। গত চার দিনে অনুপ্রবেশের চেষ্টা করতে গিয়ে নিকেশ হয়েছে ১৩ জন জঙ্গি। এখনও রাজৌরির নৌসেরা সেক্টর ও পুঞ্চের মেন্ধার সেক্টর এলাকায় অনুপ্রবেশের চেষ্টা চলছে। সজাগ দৃষ্টিতে পুরো পরিস্থিতির উপর নজর রাখার পাশাপাশি সংশ্লিষ্ট এলাকায় তল্লাশি চালাচ্ছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: ‘দ্রুত আর্থিক বৃদ্ধি পুনরুদ্ধার করবে ভারত’, ফের ‘আত্মনির্ভরতা’র আহ্বান মোদির ]

এপ্রসঙ্গে সেনার এক মুখপাত্র জানান, সোমবার নৌসেরা সেক্টর দিয়ে অনু্প্রবেশের সময় তিন জঙ্গি নিকেশ হয়েছে। এর আগে পুঞ্চের মেন্ধারে আরও ১০ জন অনুপ্রবেশকারীকে খতম করেছেন নিরাপত্তারক্ষীরা। বর্তমানে নিয়ন্ত্রণরেখা সংলগ্ন গ্রামগুলিতে তল্লাশি চালানোর পাশাপাশি সীমান্তেও নজরদারি চালানো হচ্ছে। কোনওভাবেই জঙ্গিদের দেশের মাটিতে ঢুকতে না দেওয়ার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ ভারতীয় নিরাপত্তারক্ষীরা।

[আরও পড়ুন: গুপ্তচরবৃত্তির অভিযোগ, রাতেই দেশ থেকে বের করে দেওয়া হল পাক দূতাবাসের ২ কর্মীকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে