BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০১৮-১৯ অর্থবর্ষের আয়কর রিটার্ন জমার সময়সীমা ফের বাড়াল কেন্দ্র

Published by: Paramita Paul |    Posted: July 31, 2020 12:23 pm|    Updated: July 31, 2020 1:51 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পরপর তিনবার। করোনা মহামারী আবহে ফের একবার আয়কর রিটার্ন (Income Tax Return) জমা করার সময়সীমা বাড়ল। ২০১৮-১৯ অর্থবর্ষের আয়কর রিটার্ন জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৩১ জুলাই। সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স (CBDT)  বিজ্ঞপ্তি জারি করে আরও ২ মাস এই সময়সীমা বাড়িয়ে দিয়েছে। নতুন নির্দেশিকা অনুযায়ী, ২০১৮-২০১৯ অর্থবর্ষের আয়কর রিটার্ন (Income Tax Return) জমা করার শেষ তারিখ ৩০ সেপ্টেম্বর, ২০২০। মহামারী আবহে গ্রাহকদের সমস্যার কথা মাথায় রেখেই এই সময়ের মেয়াদ বাড়ানো হয়েছে।

সেন্ট্রাল বোর্ড অব ডিরেক্ট ট্যাক্স-এর তরফে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৮-১৯ আর্থিক বছরের জন্য আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আরও দুই মাস বাড়ানো হল। আগামী ৩০ সে্প্টেম্বর পর্যন্ত আয়কর রিটার্ন জমা করা যাবে। এর আগে মার্চ মাসে বিজ্ঞপ্তি জারি করে এই সময়সীমা ৩০ জুন করা হয়েছিল। পরে আরও এক বিজ্ঞপ্তিতে তা বাড়িয়ে ৩১ জুলাই করা হয়। এবার তা বাড়িয়ে দেওয়া হল সেপ্টেম্বর পর্যন্ত।

[আরও পড়ুন : চিনের দাবি ওড়াল ভারত, লাদাখ থেকে সম্পূর্ণভাবে সেনা প্রত্যাহার হয়নি, জানাল কেন্দ্র]

প্রসঙ্গত, ২০১৯-২০ সালের আয়কর রিটার্ন জমা করার সময়সীমা আগেই ৩০ নভেম্বর, ২০২০ সাল পর্যন্ত বাড়ানো হয়েছিল। মার্চ মাসের শেষের দিক থেকে দেশজুড়ে লকডাউন জারি হয়েছিল। এখনও স্বাভাবিক হয়নি পরিস্থিতি। করোনা মোকাবিলায় লড়াই করছে গোটা দেশ। লকডাউনের জেরে আর্থিক কার্যকলাপ প্রায় স্তব্ধ। বন্ধ অন্যান্য কাজও। সেই কথা মাথায় রেখেই এই সময়সীমাগুলি বাড়ানো হচ্ছে বলে খবর।

[আরও পড়ুন : গত ২৪ ঘণ্টায় দেশে রেকর্ড সংক্রমণ, মাত্র দু’দিনে করোনা আক্রান্ত লক্ষাধিক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement