BREAKING NEWS

০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বুধবার ২৫ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারতে আরও তিনজনের দেহে মিলল করোনা, আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪

Published by: Paramita Paul |    Posted: March 7, 2020 7:52 pm|    Updated: March 12, 2020 1:07 pm

3 New Coronavirus cases takes total to 34 in India.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার থাবা ক্রমশ চওড়া হচ্ছে ভারতে। শনিবার আরও তিনজন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। এদের মধ্যে দুজন লাদাখের ও একজন তামিলনাড়ুর বাসিন্দা। ফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৪ জন। এদিন গোটা পরিস্থিতি খতিয়ে দেখতে বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর, স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধনের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বৈঠক উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট মন্ত্রকের সচিবরাও। সাংবাদিক বৈঠক করে স্বাস্থ্য মন্ত্রকের বিশেষ সচিব সঞ্জীব কুমার জানান, আক্রান্তের সংখ্যা বেড়েছে। যদিও তিনজনই সদ্য বিদেশ থেকে ফিরেছিলেন।

[আরও পড়ুন : পাটনা আদালতে খারিজ প্রশান্ত কিশোরের জামিনের আবেদন]

সংক্রমণ রুখতে যুদ্ধকালীন পরিস্থিতিতে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। তিনি জানিয়েছেন, দ্রুত জমি চিহ্নিত করে করেন্টাইন সেন্টারের ব্যবস্থা করতে হবে। পাশাপাশি হাসপাতালগুলিকেও প্রস্তুত রাখতে হবে। পাশাপাশি ইরানে আটকে থাকা ভারতীয়দের ফিরিয়ে আনার আগে পরীক্ষার করার উপর জোর দিয়েছেন প্রধানমন্ত্রী।

[আরও পড়ুন : প্রশ্নপত্রে পাক অধিকৃত কাশ্মীরকে ‘আজাদ’ বলে উল্লেখ, বিতর্কে মধ্যপ্রদেশ সরকার]

এদিকে পাঞ্জাবের হোশিয়ারপুরে আরও দুই ইতালিয় পর্যটককে করোনা আক্রান্ত সন্দেহে হাসপাতালে করেনটাইন করে রাখা হয়েছে। এদিন জম্মু-কাশ্মীর ও লাদাখে দুজন সংক্রামিত সন্দেহে হাসপাতালে আসেন। তবে তাদের দেহের নমুনা পরীক্ষা করে দেখা হচ্ছে। আপাতত তাঁদের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে বলে খবর। এরপরই সক্রমণ এড়াতে জম্মু কাশ্মীর ও লাদাখের চার জেলার প্রাথমিক স্কুলগুলি দুসপ্তাহ বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে