১৭  শ্রাবণ  ১৪২৯  সোমবার ৮ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জম্মুর টোল প্লাজায় পুলিশের সঙ্গে গুলির লড়াই, খতম তিন পাকিস্তানি জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: January 31, 2020 9:10 am|    Updated: January 31, 2020 12:21 pm

3 Terrorist Killed, Policeman Injured In Firing Near Toll Plaza In Jammu

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুক্রবার সাতসকালে জম্মুর টোল প্লাজায় (Toll Plaza) পুলিশ কর্মীদের সঙ্গে গুলির লড়াই চলল জঙ্গিদের। এর জেরে এখনও পর্যন্ত তিন জঙ্গি খতম হয়েছে বলে জানা গিয়েছে। জখম হয়েছেন এক পুলিশকর্মীও। ঘটনাটি ঘটেছে জম্মু-শ্রীনগর জাতীয় সড়কের নাগরোটা এলাকায়। জখম পুলিশকর্মীকে স্থানীয় হাসপাতালে ভরতি করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার রাত থেকে নাগরোটার বান এলাকায় থাকা টোল প্লাজায় ডিউটি করছিলেন একদল পুলিশকর্মী। শুক্রবার ভোর পাঁচটা নাগাদ শ্রীনগর থেকে আসা একটি ট্রাক থামাতেই আচমকা সেটির ভিতর থেকে ঝাঁকে ঝাঁকে গুলি বেরিয়ে আসে। পালটা গুলি চালাতে থাকেন পুলিশ কর্মীরাও। দুটি গ্রেনেড বিস্ফোরণও হয়। কিছুক্ষণ বাদে এক জঙ্গি খতম হলেও ওই ট্রাকে থাকা বাকি তিন জঙ্গি রাস্তার ধারে থাকা জঙ্গলের মধ্যে ঢুকে পড়ে। গুলির লড়াইয়ে এক পুলিশকর্মীও জখম হন। তাঁকে হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করা হয়। বর্তমানে ওই এলাকা ঘিরে ফেলে চিরুনি তল্লাশি চালায় বিশাল পুলিশ বাহিনী। সেসময় তাদের গুলিতে আরও দুই জঙ্গির মৃত্যু হয়।

[আরও পড়ুন: কর্তব্যে অবিচল, বাবার মৃত্যু উপেক্ষা করে বাজেটের কাজ সারলেন অর্থমন্ত্রকের আধিকারিক ]

 

এপ্রসঙ্গে জম্মু ও কাশ্মীর পুলিশের DG দিলবাগ সিং বলেন, ‘টোল প্লাজায় কর্তব্যরত পুলিশ কর্মীরা ট্রাকটিকে থামালে জঙ্গিরা গুলি ছুঁড়তে শুরু করে। পালটা গুলি চালান পুলিশকর্মীরাও। এখনও পর্যন্ত এক জঙ্গিকে খতম করা গেলেও বাকিরা রাস্তার ধারে থাকা জঙ্গলে লুকিয়ে পড়ে। তাদের খোঁজে তল্লাশির সময় ফের দুই জঙ্গির মৃত্যু হয়। প্রাথমিক তদন্তে জানা গিয়েছে, ওই জঙ্গিরা পাকিস্তান থেকে অনুপ্রবেশ করা নতুন একটি দল ছিল। কাঠুয়া ও হিরানগর সীমান্ত টপকে ভারতে ঢুকে শ্রীনগরে আশ্রয় নিয়েছিল। সেখান থেকে ওই ট্রাকে করে জম্মুতে আসছিল।’

[আরও পড়ুন: জন্মদিনের পার্টিতে ডেকে ‘পণবন্দি’ বহু শিশু, জারি পুলিশ-আততায়ী গুলির লড়াই ]

 

এদিকে এই ঘটনার জেরে সাময়িকভাবে ওই এলাকায় যান চলাচল স্থগিত রাখা হয় প্রশাসনের পক্ষ থেকে। এক জঙ্গি এখনও পর্যন্ত ধরা না পড়ায় নাগরোটা এলাকার সমস্ত স্কুল শুক্রবারের জন্য বন্ধ রাখা হয়েছে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে