BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জ্বলন্ত স্টোভের বিষাক্ত ধোঁয়া, ফ্ল্যাটের মধ্যেই দমবন্ধ হয়ে মৃত্যু মা ও চার সন্তানের

Published by: Suparna Majumder |    Posted: January 20, 2022 8:49 am|    Updated: January 20, 2022 8:49 am

30 year old Delhi woman and her four children died after allegedly inhaling toxic smoke from stove | Sangbad Pratidin

প্রতীকী ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বন্ধ ফ্ল্যাটে জ্বলন্ত স্টোভের বিষাক্ত ধোঁয়া। দমবন্ধ হয়ে মৃত্যু হল মা ও চার সন্তানের। মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে রাজধানী দিল্লির সাহাদরা সীমাপুরী এলাকায়। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। মৃতদেহ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়।

জানা গিয়েছে, সীমাপুরী  এলাকার ফ্ল্যাটটি অমরপাল সিং নামে ষাট বছরের এক ব্যক্তির। তা ভাড়া দিয়েছিলেন তিনি। পরিবারের থাকার জন্য ফ্ল্যাটটি ভাড়া নিয়েছিলেন মোহিত কালিয়া। তাঁর স্ত্রীর নাম রাধা। দুই ছেলে ও দুই মেয়েকে নিয়ে থাকতেন রাধা। বুধবার দিল্লি পুলিশের (Delhi Police) কাছে এই ঘটনার খবর আসে। 

খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ।  রাধা ও তাঁর তিন সন্তানের মৃতদেহ উদ্ধার করা হয়। একটি শিশুকে অচৈতন্য অবস্থায় উদ্ধার করা হয়। তাঁকে সঙ্গে সঙ্গে হাসপাতালে পাঠানো হয়। কিন্তু সেখানে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। মৃতদেহগুলি ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। 

[আরও পড়ুন: গভীররাত পর্যন্ত সোশ্যাল মিডিয়ায় চ্যাট! বাজার করার নাম করে স্বামী-সন্তান ফেলে উধাও রিষড়ার বধূ]

প্রাথমিক তদন্ত ও জিজ্ঞাসাবাদের পর পুলিশের অনুমান। গত কয়েকদিন ধরেই দিল্লিতে প্রবল ঠান্ডা পড়ছে। সেই কারণেই হয়তো ফ্ল্যাটের জানলা-দরজা বন্ধ রেখেছিলেন রাধা। সেই অবস্থাতেই স্টোভ জ্বালিয়ে রান্না করছিলেন তিনি। জ্বলন্ত স্টোভের বিষাক্ত ধোঁয়ার জেরেই মৃত্যু হয়েছে পাঁচজনের।  পুরো পরিবারের এমন মৃত্যু কিছুতেই মেনে নিতে পারছেন না মোহিত। ভেঙে পড়েছেন তিনি। সীমাপুরী আবাসনেও শোকের আবহ। 

এমনিতেই কোভিড পরিস্থিতির (Covid Situation) বাড়বাড়ন্ত সারা দেশে। দিল্লির অবস্থাও বেশ উদ্বেগজনক। রাজধানীর আরও এক চিন্তা দূষণ।  গত দিওয়ালির সময় থেকেই দিল্লির দূষণ ভয়ংকর চেহারা ধারণ করে। নষ্ট শস্য়ের গোড়া পোড়ানোর ধোঁয়ায় সৃষ্ট দূষণকে কেন্দ্র করে শুরু হয় পারস্পরিক চাপান উতোরের খেলা। পরিস্থিতি এমন দাঁড়ায়, ১৩ নভেম্বর থেকে বন্ধ করে দেওয়া হয় সমস্ত স্কুল-কলেজ। পরে অবশ্য দূষণের মাত্রা নিয়ন্ত্রণে আসে। তবে এখনও দূষণ নিয়ে কড়া নিয়ম রয়েছে রাজধানীতে। এমন পরিস্থিতিতে এভাবে স্টোভ জ্বালিয়ে রান্না করা কতটা যুক্তিযুক্ত, তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকে। 

[আরও পড়ুন: শিক্ষক-শিক্ষিকাদের বদলি নিয়ে নয়া নির্দেশিকা জারি করল রাজ্য]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে