BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষকদের ট্রাক্টর মিছিলে বিশৃঙ্খলার ছক! তিনশোর বেশি টুইটার হ্যান্ডেল তৈরি পাকিস্তানে

Published by: Abhisek Rakshit |    Posted: January 25, 2021 9:12 am|    Updated: January 25, 2021 1:36 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিতর্কিত কৃষি আইনের প্রতিবাদে সাধারণতন্ত্র দিবসে দিল্লির (Delhi) রাজপথে পৃথকভাবে ট্রাক্টর মিছিল করবেন আন্দোলনকারী কৃষকরা। একাধিকবার আলোচনার পর শেষপর্যন্ত দিল্লি পুলিশের অনুমতিও মিলেছে। কিন্তু এর মধ্যেই আবার সামনে এসেছে আশঙ্কার খবরও। কৃষকদের ট্রাক্টর মিছিলে (Farmers Rally) বিশৃঙ্খলা তৈরির ছক কষেছে পাকিস্তান। এই কাজের জন্য ইতিমধ্যে সে দেশে নতুন করে ৩০০টি টুইটার হ্যান্ডেল তৈরি হয়েছে। রবিবার এমনটাই জানানো হয়েছে দিল্লি পুলিশের (Delhi Police) তরফ থেকে।

এদিনই দিল্লি পুলিশের স্পেশাল কমিশনার অব পুলিশ (ইন্টেলিজেন্স) দীপেন্দ্র পাঠক সাংবাদিক সম্মেলনে কৃষকদের ট্রাক্টর মিছিলের বিস্তারিত পরিকল্পনার কথা জানান। পাশাপাশি বলেন, প্রতিবারের মতো কুচকাওয়াজ শেষে কৃষকরা তাঁদের এই মিছিলের আয়োজন করবেন। কোনওরকম যাতে সমস্যা না হয় সেজন্য কড়া নিরাপত্তার ব্যবস্থাও করা হয়েছে। তবে এরপরই আশঙ্কার কথা শুনিয়ে তিনি বলেন, “কৃষকদের এই মিছিলে বিশৃঙ্খলা তৈরির ছক কষছে পাকিস্তান। এজন্য ১৩ থেকে ১৮ জানুয়ারির মধ্যে পাকিস্তানে তিনশোরও বেশি টুইটার হ্যান্ডেল তৈরি করা হয়েছে শুধু এই বিষয়টিকে সামনে রেখে। একাধিক গোয়েন্দা সংস্থা এ ব্যাপারে সতর্ক করেছে। এটা আমাদের জন্য কঠিন কাজ হতে চলেছে। তবে সাধারণতন্ত্র দিবসের প্যারেডের পর কড়া নিরাপত্তার মধ্যে দিয়েই কৃষকদের এই মিছিল আয়োজন করা হবে। “

[আরও পড়ুন: ‘ঐতিহাসিক ভুলের সমাপ্তি’, বাবরি মসজিদ ভাঙার ‘স্বীকারোক্তি’ প্রকাশ জাভড়েকরের]

এই প্রসঙ্গে বিস্তারিত জানাতে গিয়ে দীপেন্দ্র পাঠক আরও বলেন, “পাক মদতপুষ্ট জঙ্গি সংগঠনগুলোর তরফেই বিপদের আশঙ্কা রয়েছে। আইনশৃঙ্খলায় বিঘ্ন ঘটাতে অনেক কিছুই করতে পারে তারা। কৃষকদের আন্দোলন এবং ট্রাক্টর মিছিল নিয়ে ইতিমধ্যে টুইটও শুরু হয়েছে ওই ৩০৮টি টুইটার হ্যান্ডেল থেকে।” এদিকে, কৃষক সংগঠনগুলোকে অনুমতি দিলেও পুলিশ জানিয়ে দিয়েছে, দিল্লিতে প্রবেশ করে মিছিলের অনুমতি দেওয়া হলেও কোনওভাবেই কুচকাওয়াজের মূল অনুষ্ঠানে বিঘ্ন ঘটানো যাবে না। ওই অনুষ্ঠানের পরই কৃষকরা দিল্লিতে ট্রাক্টর নিয়ে প্রবেশ করে মিছিল সারবেন।

[আরও পড়ুন: পাকিস্তানের নতুন চাল! ভারতীয় গোয়েন্দাদের চোখে ধুলো দিতে নয়া অ্যাপ ব্যবহার পাক জঙ্গিদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement