৯ ফাল্গুন  ১৪২৬  শনিবার ২২ ফেব্রুয়ারি ২০২০ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ম্যারাথনে দৌড়তে গিয়ে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হল এক বৃদ্ধের। রবিবার সকালে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে মহারাষ্ট্রের রাজধানী মুম্বইয়ে। ৬৪ বছর বয়সী ওই বৃদ্ধের নাম গজানন মালজালকার।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, মুম্বই ম্যারাথন (Mumbai Marathon)-র সিনিয়র সিটিজেন বিভাগে নাম দিয়েছিলেন গজানন। রবিবার সকালে এসে অন্য প্রতিযোগীদের সঙ্গে দৌড়ও শুরু করেন। কিন্তু, নির্ধারিত চার কিলোমিটার রাস্তা পেরোনোর পরেই আচমকা অচৈতন্য হয়ে রাস্তার ওপর পড়ে যান। সঙ্গে সঙ্গে তাঁকে বম্বে হাসপাতালে নিয়ে গিয়ে ভরতি করেন উদ্যোক্তারা। কিন্তু, সেখানকার কর্তব্যরত ডাক্তাররা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। গজানন ছাড়াও এই ম্যারাথন চলাকালীন আরও সাতজন হৃদরোগে আক্রান্ত হয়ে পড়েছিলেন। তাঁদের মধ্যে হিমাংশু ঠাক্কর(৪০) নামে এক ব্যক্তির অস্ত্রোপচার করা হয়। বাকিদের চিকিৎসা চলছে।

[আরও পড়ুন: ‘সংসদে পাশ হওয়া আইন মানতে বাধ্য রাজ্য’, CAA ইস্যুতে উলটো সুর কপিল সিব্বলের ]

 

উদ্যোক্তাদের তরফে এই ঘটনায় গভীরভাবে দুঃখপ্রকাশ করার পাশাপাশি মৃত ব্যক্তির পরিবারকে সাহায্য করার আশ্বাস দেওয়া হয়েছে। এদিকে এই বিষয়ে একটি মামলা দায়ের করে তদন্ত শুরু করেছে পুলিশ।

[আরও পড়ুন: কামব্যাকেই চ্যাম্পিয়ন, চিনা জুটিকে হারিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল খেতাব জয় সানিয়ার ]

 

মুম্বই ম্যারাথন ২০২০, নামে এই প্রতিযোগিতাটি রবিবার ভোরে শুরু হয়। হাফ ম্যারাথন শুরু হয় ভোর ৫টা ১৫ মিনিটে আর ১০ কিলোমিটার দৌড় শুরু হয় ভোর সাড়ে ছটার সময়। এর মধ্যে ১০ কিলোমিটারের দৌড়টি মুম্মইয়ের ছত্রপতি শিবাজী মহারাজ টার্মিনাস (CST) স্টেশন থেকে শুরু হয়ে বান্দ্রা-ওরলি সিলিঙ্ক, মেরিন ড্রাইভ, মহালক্ষ্মী রেসকোর্স, হাজি আলি ও পেডার রোড পর্যন্ত হয়। কয়েক হাজার প্রতিযোগী অংশ নিয়েছিলেন এই প্রতিযোগিতায়।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং