BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৬  শুক্রবার ২৮ ফেব্রুয়ারি ২০২০ 

কামব্যাকেই চ্যাম্পিয়ন, চিনা জুটিকে হারিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল খেতাব জয় সানিয়ার

Published by: Sulaya Singha |    Posted: January 18, 2020 2:25 pm|    Updated: January 18, 2020 3:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীর্ঘ প্রায় আড়াই বছর কোর্টের বাইরে। তারপর র‍্যাকেট হাতে তুলে নিয়েই খেতাব জয়। এর চেয়ে ভাল কামব্যাক আর কী-ই বা হতে পারত সানিয়া মির্জার জন্য। হোবার্ট ইন্টারন্যাশনাল কাপের ফাইনালে বাজিমাত করে নিজেই সে কথা স্বীকার করলেন ভারতীয় টেনিসতারকা।

শনিবার ফাইনালে এক ঘণ্টা ২১ মিনিটের লড়াইয়ে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই চিনা জুটি পেং-ঝাংকে স্ট্রেট সেটে উড়িয়ে দেন সানিয়া-নাদিয়া। অবাছাই ইন্দো-ইউক্রেনিয়ান জুটির পক্ষে ম্যাচের ফল ৬-৪, ৬-৪। ২০০৭ সালে শেষবার মার্কিন তারকা ম্যাটেক-স্যান্ডসকে সঙ্গী করে ব্রিসবেন ইন্টারন্যাশনাল ট্রফি ঘরে তুলেছিলেন। তারপর দীর্ঘ এক যুগ পর ডব্লিউটিএ ডাবলস খেতাব জিতলেন সানিয়া। এই নিয়ে ৪২টি ডব্লিউটিএ ডাবলস চ্যাম্পিয়ন হলেন তিনি। চ্যাম্পিয়ন হয়েই ছেলে ইজহান, পরিবার এবং সমর্থকদের ধন্যবাদ জানালেন উচ্ছ্বসিত সানিয়া। বলেন, “কামব্যাক টুর্নামেন্টে এর চেয়ে বেশি আর কী চাইতে পারি। আসলে এখান থেকে বেশি কিছু প্রত্যাশা করিনি। ভেবেছিলাম মেলবোর্নে যাওয়ার আগে কোর্টে নেমে ভাল করে খেলব। কোনও চাপ ছিল না বলেই হয়তো জয়টা সহজ হয়ে গেল। আমার ছেলেও আমায় সমর্থন করেছে। সকলকে এভাবে পাশে না পেলে খেলতে পারতাম না।” প্রতিপক্ষ পেং-ঝাংয়ের খেলারও প্রশংসা শোনা যায় সানিয়ার গলায়।

[আরও পড়ুন: মুম্বইয়ে হারের মধুর প্রতিশোধ, ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম করে অজি বধ কোহলিদের]

শেষবার ২০১৭ সালে চিন ওপেনে খেলেছিলেন। তারপর প্রায় আড়াই বছর কোর্টের বাইরে ছিলেন সানিয়া। মা হওয়ার পর এই টুর্নামেন্টেই প্রথম র‍্যাকেট হাতে কোর্টে নামেন। ইউক্রেনের সঙ্গী নাদিয়ার সঙ্গে একের পর এক ম্যাচ জিতে চলেছেন তিনি। শুক্রবার সেমিফাইনালে স্লোভেনিয়ান-চেক জুটিকে স্ট্রেট সেটে উড়িয়ে দিয়ে ফাইনালে পৌঁছে যান ছ’টি ডাবলস গ্র্যান্ড স্লামজয়ী তারকা। আর চূড়ান্ত লড়াইয়ে অবাছাই জুটি হয়েও চিনা প্রতিপক্ষকে ঘুরে দাঁড়ানোর সুযোগ দেননি সানিয়া-নাদিয়া। অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে এই খেতাব নিঃসন্দেহে হায়দরাবাদি সুন্দরীর আত্মবিশ্বাস অনেকখানি বাড়িয়ে দিল।

[আরও পড়ুন: রহস্যে মোড়া পোস্ট সঞ্জু স্যামসনের, তোলপাড় সোশ্যাল মিডিয়া]

An Images
An Images
An Images An Images