১২ অগ্রহায়ণ  ১৪২৯  মঙ্গলবার ২৯ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল কাপের ফাইনালে সানিয়া

Published by: Sulaya Singha |    Posted: January 17, 2020 3:37 pm|    Updated: January 18, 2020 2:05 pm

Sania-Nadiia beats Tamara-Marie to enter finals of Hobart International

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অপ্রতিরোধ্য সানিয়া মির্জা। কোর্টে ফিরেই আগুন ঝড়াচ্ছেন তিনি। শুক্রবার নাদিয়া কিচেনকের সঙ্গে জুটি বেঁধে প্রতিপক্ষকে উড়িয়ে দিয়ে হোবার্ট ইন্টারন্যাশনাল কাপের ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় টেনিসতারকা।

শেষবার ২০১৭ সালে চিন ওপেনে খেলেছিলেন। তারপর প্রায় আড়াই বছর কোর্টের বাইরে ছিলেন সানিয়া। মা হওয়ার পর এই টুর্নামেন্টেই র‍্যাকেট হাতে প্রথম কোর্টে নামেন। ইউক্রেনের সঙ্গীর সঙ্গে একের পর এক ম্যাচ জিতে চলেছেন তিনি। আর এদিন সেমিফাইনালে স্লোভেনিয়ান-চেক জুটিকে স্ট্রেট সেটে উড়িয়ে দিলেন ছ’টি ডাবলস গ্র্যান্ড স্লামজয়ী তারকা। এক ঘণ্টা ২৪ মিনিটের লড়াই শেষে তামারা-মেরিকে ৭-৬ (৩), ৬-২ সেটে হারালেন সানিয়া ও নাদিয়া। প্রথম সেটে হাড্ডাহাড্ডি টক্কর হলেও দ্বিতীয় সেট অত্যন্ত সহজে জিতে নেন তাঁরা। এগারোটি ব্রেক পয়েন্টের মধ্যে চারটি কাজে লাগাতে সফল হন তাঁরা। ফাইনালে ইন্দো-ইউক্রেনিয়ার জুটি খেলবে টুর্নামেন্টের দ্বিতীয় বাছাই চিনের পেং-ঝাংয়ের বিরুদ্ধে। সেমিফাইনালে বেলজিয়ামের কার্স্টেন ও অ্যালিসন জুটি চোট পাওয়ায় ওয়াকওভার পাওয়ায় অনায়াসেই ফাইনালে পৌঁছে যান চিনের তারকারা।

[আরও পড়ুন: এটিকে-মোহনবাগান সংযুক্তিকরণ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

অস্ট্রেলিয়ান ওপেনই এখন পাখির চোখ সানিয়ার। সেই কারণে চলতি টুর্নামেন্টে ভাল পারফর্ম করে ট্রফি ঘরে তুলতে মরিয়া তিনি। এই টুর্নামেন্টেই প্রথমবার ছেলে ইজহান মির্জা মালিক স্টেডিয়ামে হাজির ছিল মায়ের সমর্থনে। ছেলের সামনে প্রথম রাউন্ড জিতেই ইনস্টাগ্রামে ছবি পোস্ট করেছিলেন উচ্ছ্বসিত হায়দরাবাদি সুন্দরী। তারপর কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল জিতে ফাইনালে পৌঁছেছেন তিনি। ট্রফি জয় থেকে আর মাত্র একধাপ দূরে সানিয়া-নাদিয়া। ডাবলসে বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা অস্ট্রেলিয়ান ওপেনে নামার আগে খেতাব জিততে পারেন কি না, সেদিকেই তাকিয়ে তাঁর অনুরাগীরা।

[আরও পড়ুন: জল্পনার অবসান, মে মাসের পরই বন্ধ হচ্ছে ‘কোয়েস ইস্টবেঙ্গল এফসি’]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে