BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রত্যাশার চাপ! এক সপ্তাহে তামিলনাড়ুতে আত্মঘাতী ৪ NEET পরীক্ষার্থী

Published by: Paramita Paul |    Posted: September 13, 2020 4:22 pm|    Updated: September 13, 2020 4:48 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশার কী ভীষণ চাপ! সর্বভারতীয় মেডিক্যাল প্রবেশিকার চাপ সামলাতে না পেরে এক সপ্তাহের মধ্যে আত্মঘাতী একই রাজ্যের চার পড়ুয়া। অভিযোগ, পরীক্ষা নিয়ে চাপ নিতে না পেরে আত্মহত্যা (Suicide) করেছেন চার পড়ুয়া (Students)। তারপর থেকেই এই পরীক্ষা তুলে দেওয়ার দাবিতে সরব হয়েছেন রাজনীতিবিদরা।

রবিবার গোটা দেশে NEET নেওয়া হয়। মহামারী আবহেও পরীক্ষা আদৌ নেওয়া হবে কি না তা নিয়ে দোলাচল তৈরি হয়েছিল। শেষ পর্যন্ত সুপ্রিম কোর্টের নির্দেশে তীব্র বিরোধিতার মধ্যেও পরীক্ষা নেওয়া হল। কিন্তু তার আগেই তামিলনাড়ুতে অঘটন। এক সপ্তাহের মধ্যেই আত্মহত্যা করলেন চারজন পরীক্ষার্থী। জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় আত্মহত্যা করেছেন দুজন। আদিত্য ও জ্যোতিশ্রী। আদিত্যের বাবার ছোট ব্যবসায়ী। গত বছর নিট দিয়েছিলেন আদিত্য। কিন্তু পাশ করতে পারেননি। রবিবার ফের পরীক্ষা দেওয়ার কথা ছিল তাঁর। এর আগে এক ছাত্র এবং এক ছাত্রী আত্মহত্যা করেন। তাঁরাও গতবার পরীক্ষায় পাশ করতে পারেননি। সেই দুশ্চিন্তায় এবার আত্মঘাতী হন তিনি। প্রসঙ্গত, মহামারীতে বহু পড়ুয়াই প্রস্তুতি নিতে পারেননি। এবার তামিলনাড়ুকে পরীক্ষা থেকে ছাড় দেওয়ার জন্য আবেদন জানিয়েছিল প্রশাসন। সেই আবেদনে কান দেয়নি কেন্দ্র।

[আরও পড়ুন : ৩২ বছর পর সঙ্গীহীন লালু, প্রয়াত মনরেগার স্থপতি রঘুবংশ প্রসাদ সিং]

এক সপ্তাহের মধ্যে চার পড়ুয়া আত্মহত্যা করায় কেন্দ্রের তীব্র সমালোচনা করেছেন তামিলনাড়ুর রাজনীতিবিদরা। ডিএমকে প্রধান স্ট্যালিন NEET তুলে দেওয়ার দাবি জানিয়েছেন। উপমুখ্যমন্ত্রী পনিরসেলভম বলেন, “ছাত্রদের যে কোনও পরিস্থিতির মুখোমুখি হতে শিখতে হবে। পরিবারের পাশে দাঁড়াতে জানতে হবে”। তবে স্রেফ তামিলনাড়ুতে নয়, গোটা দেশে এই অনিশ্চয়তার মধ্যে পরীক্ষা দিতে সমস্যায় পড়েছেন পড়ুয়ারা।

[আরও পড়ুন : ফড়ণবিসের আমলে সেনা অফিসারকে খুনের চেষ্টা করেছিলেন বিজেপি সাংসদ, অভিযোগ কংগ্রেসের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement