Advertisement
Advertisement

Breaking News

Pankaja Munde

লোকসভা ভোটে প্রিয় প্রার্থীর হার, মনের দুঃখে আত্মঘাতী চার ভক্ত!

'চরম সিদ্ধান্ত নেবেন না', সমর্থকদের ধৈর্য ধরার অনুরোধ বিজেপি নেত্রী পঙ্কজা মুণ্ডের।

4 Supporters of BJP leader Pankaja Munde killed himself after her Lok Sabha Election defeat
Published by: Amit Kumar Das
  • Posted:June 17, 2024 1:12 pm
  • Updated:June 17, 2024 1:12 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লোকসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বীর কাছে হেরে গিয়েছেন পছন্দের প্রার্থী। সেই দুঃখে আত্মহত্যা করছেন একের পর এক সমর্থক। লোকসভা ভোটের ফল প্রকাশ্যে আসার পর থেকে এখনও পর্যন্ত ৪ সমর্থক চরম সিদ্ধান্ত নিয়েছেন। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে মহারাষ্ট্রের বিড লোকসভা কেন্দ্রে। গত রবিবার সর্বশেষ আত্মহত্যার ঘটনা ঘটেছ। একের পর এক আত্মহত্যার ঘটনায় উদ্বিগ্ন বিড কেন্দ্রে হেরে যাওয়া বিজেপি প্রার্থী পঙ্কজা মুণ্ডে। সমর্থকদের কাছে অনুরোধ জানিয়েছেন এমন পদক্ষেপ না নেওয়ার জন্য।

বিড লোকসভা কেন্দ্রে এবার বিজেপির টিকিটে প্রার্থী হয়েছিলেন পঙ্কজা মুণ্ডে (Pankaja Munde)। তবে নির্বাচনের ফল প্রকাশের পর দেখা যায় কংগ্রেস (Congress) বজরং মনোহরের কাছে মাত্র ৬৫৫৩ ভোটে হেরে গিয়েছেন তিনি। এত কম ভোটে কংগ্রেস প্রার্থীর কাছে এই হার মেনে নিতে পারেননি তাঁর সমর্থকরা। ৪ জুন ফলপ্রকাশের পর প্রথম আত্মহত্যার ঘটনা ঘটে ৭ জুন। লাটুরের বাসিন্দা শচীন মুণ্ডে নামে এক সমর্থক আত্মহত্যা করেন। এর পর ৯ জুন পাণ্ডুরাং সোনাওয়ানে নামে আর এক সমর্থন আত্মঘাতী হন। তিনি ওই লোকসভা কেন্দ্রের অম্বাজোগাই এলাকার বাসিন্দা। তৃতীয় মৃত্যুর খবর পাওয়া যায় বিডের আষ্টি এলাকায়। পোপাট ভৈবাসে নামে এক ব্যক্তি প্রিয় নেত্রীর হারের শোক সহ্য করতে না পেরে আত্মহত্যা করেন।

Advertisement

[আরও পড়ুন: পরীক্ষার্থী পিছু ৩০ লাখ আদায়! NEET কেলেঙ্কারির তদন্তে উদ্ধার ৬টি মেয়াদ উত্তীর্ণ চেক]

এটাই শেষ নয়, গত রবিবার ফের এক আত্মহত্যার ঘটনা সামনে আসে শিরুর কাসের এলাকা থেকে। পঙ্কজার সমর্থক গণেশ বাডে নামে এক ব্যক্তি গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন বলে খবর পাওয়া যায়। একের পর এক মৃত্যুর ঘটনায় স্বাভাবিকভাবেই উদ্বিগ্ন বিজেপি নেত্রী পঙ্কজা মুণ্ডে। ইতিমধ্যেই মৃতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করে তাঁদের পাশে থাকার আশ্বাস দেন।

Advertisement

[আরও পড়ুন: সন্ত্রাসবাদকে রেহাত নয়, কাশ্মীরে রাতভর অভিযানে খতম এক জঙ্গি]

পাশাপাশি এক ভিডিও বার্তায় সমর্থকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমার হারের জন্য গত কয়েকদিনে একাধিক জনের আত্মহত্যার খবর পেয়েছি। এই ঘটনায় আমি অত্যন্ত দুঃখিত। আপনাদের প্রত্যেকের কাছে আমার অনুরোধ আত্মহত্যার মতো পদক্ষেপ নেবেন না।’ পাশাপাশি তিনি আরও বলেন, ‘প্রতি মুহূর্তে আপনারা আমায় ঋণের বাধনে বাঁধছেন। এই রাজনীতির পিছনে আমার কোনও স্বার্থ নেই। নিজের জন্য কিছু করতে আমি রাজনীতিতে আসিনি। রাজনীতিতে খারাপ সময় আসে আমি ধৈর্য ধরছি। আপনারাও সেই পথে হাঁটুন।’

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ