BREAKING NEWS

১৩ অগ্রহায়ণ  ১৪২৭  রবিবার ২৯ নভেম্বর ২০২০ 

Advertisement

দেশে নিম্নমুখী করোনা গ্রাফ, ধারা বজায় রেখে ফের কমল সংক্রমিত ও মৃতের সংখ্যা

Published by: Sayani Sen |    Posted: October 26, 2020 9:31 am|    Updated: October 26, 2020 9:46 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উৎসবের মরশুমে ফের স্বস্তি। রবিবারের পর সোমবার কিছুটা হলেও কমল দৈনিক করোনা সংক্রমণ। দেশে ভাইরাসের থাবায় মৃতের সংখ্যাও নিম্নমুখী। যার ফলে কিছুটা হলেও স্বস্তিতে আমজনতা।

সোমবার সকালে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের থেকে পাওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনা (Coronavirus) আক্রান্ত হয়েছেন ৪৫ হাজার ১৪৯ জন। তার ফলে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৭৯ লক্ষ ৯ হাজার ৯৬০ জন। একদিনে মৃত্যু হয়েছে ৪৮০ জনের। দেশজুড়ে এখনও পর্যন্ত কোভিডের বলি ১ লক্ষ ১৯ হাজার ১৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনাকে হারিয়েছেন ৫৯ হাজার ১০৫ জন। যা একদিনে আক্রান্তের তুলনায় যথেষ্ট বেশি। তার ফলে মোট করোনা জয়ীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭১ লক্ষ ৩৭ হাজার ২২৯ জন। এই পরিস্থিতিতে দেশে সুস্থতার হারই স্বস্তি জোগাচ্ছে আমজনতাকে।

[আরও পড়ুন: ‘আমরা ক্ষমতায় এলে জেলে যাবেন নীতীশ’, প্রচারসভায় তীব্র আক্রমণ চিরাগ পাসোয়ানের]

এখনও ভ্যাকসিন আসেনি। তাই টেস্টের সংখ্যা যত সম্ভব বাড়ানোর চেষ্টা চলছে। ICMR-এর পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ৯ লক্ষ ৩৯ হাজার ৩০৯ জনের করোনা পরীক্ষা হয়েছে। তার ফলে এখনও পর্যন্ত কোভিড টেস্টের সংখ্যা মোট বেড়ে দাঁড়াল ১০ কোটি ৩৪ লক্ষ ৬২ হাজার ৭৭৮। 

উৎসবের মরশুমে করোনা সংক্রমণের গ্রাফ আরও ঊর্ধ্বমুখী হওয়ার আশঙ্কাপ্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। তবে দেশজুড়ে কোভিড আক্রান্ত এবং মৃতের সংখ্যা কমায় কিছুটা হলেও স্বস্তিতে প্রায় সকলেই।

[আরও পড়ুন: ‘চিনের সঙ্গে যুদ্ধের তারিখ ঠিক করেছেন প্রধানমন্ত্রী’, দাবি উত্তরপ্রদেশের বিজেপি সভাপতির]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement