Advertisement
Advertisement

সাহারার ৪৭০০ একর জমি নিলামে তুলছে সেবি

সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) এইচডিএফসি রিয়ালিটি ও এসবিআই ক্যাপিটালকে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সাহারার জমি বিক্রির দায়িত্ব দিয়েছে।

4,700 acres held by the Sahara Group across 14 states have been put on the block by HDFC Realty and SBI Capital Markets
Published by: Sangbad Pratidin Digital
  • Posted:May 30, 2016 1:49 pm
  • Updated:May 30, 2016 1:49 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সাহারার জমি বিক্রি করে খোলাবাজার থেকে ৬৫০০ কোটি টাকা তুলবে এইচডিএফসি ও এসবিআই। ইতিমধ্যেই এ বিষয়ে সুপ্রিম কোর্টের অনুমতি মিলেছে। নিলামের মাধ্যমে ওই জমি বিক্রি করা হবে বলে জানা গিয়েছে। এমনটা হলে এ দেশের ইতিহাসে এটাই হতে চলেছে বৃহত্তম জমি বিক্রির রেকর্ড।

দেশজুড়ে ১৪টি রাজ্যে সাহারার মোট ৪৭০০ একর জমি বিক্রি করার অনুমতি পেয়েছে ওই দুই আর্থিক গোষ্ঠী। সাহারার দাবি, তাদের ল্যান্ডব্যাঙ্কে ৩৩ হাজার ৬৩৩ একর জমি রয়েছে। যার মধ্যে লোনাভলার কাছে অ্যাম্বি ভ্যালিতেই সাহারার প্রায় ১০ হাজার একর জমি রয়েছে। সংস্থার সদর দফতর লখনউ-সহ উত্তরপ্রদেশে রয়েছে আরও এক হাজার একর জমি।

Advertisement

চলতি মাসের শুরুতেই সাহারার কর্ণধার সুব্রত রায় ও সংস্থার ডিরেক্টর অশোক রায়চৌধুরি চার সপ্তাহের জন্য প্যারোলে মুক্তি পেয়েছেন। সেবির দায়ের করা মামলায় ২০১৪ সালের মার্চ মাস থেকে তিহার জেলে বন্দি ছিলেন সুব্রত রায়। শীর্ষ আদালত জানিয়ে দেয়, ব্যাঙ্ক গ্যারান্টি বাবদ ৫ হাজার কোটি টাকা ও জামিন বাবদ ৫ হাজার কোটি টাকা জমা দিতে সাহারা তাদের সম্পত্তি বিক্রি করতে পারে। সেই মতো সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অফ ইন্ডিয়া (সেবি) এইচডিএফসি রিয়ালিটি ও এসবিআই ক্যাপিটালকে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে সাহারার জমি বিক্রির দায়িত্ব দিয়েছে।

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ