৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ভূস্বর্গে ফের বানচাল নাশকতার ছক, সোপোরে গ্রেপ্তার ৫ লস্কর জঙ্গি

Published by: Soumya Mukherjee |    Posted: April 14, 2020 12:38 pm|    Updated: April 14, 2020 12:38 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা ভাইরাসের জেরে বিশ্বজুড়ে মৃত্যুমিছিল অব্যাহত। ভারতেও আক্রান্তের সংখ্যা ১০ হাজারের গণ্ডি টপকে গিয়েছে। এর জেরে মঙ্গলবার সকালে লকডাউনের সময়সীমা ৩ মে পর্যন্ত বাড়ানোর ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর মতো সব দেশের রাষ্ট্রপ্রধানরাই নিজের দেশের নাগরিকদের প্রাণ বাঁচানোর চেষ্টা করছেন। ঠিক তখনই নিজের দেশের করোনা পরিস্থিতি নিয়ে মাথা না ঘামিয়ে ভারতে জঙ্গি হামলা চালানোর চেষ্টা করছে ইমরানের সরকার। আর এই কাজের দায়িত্ব তারা লস্কর-ই-তইবার মতো কুখ্যাত জঙ্গি সংগঠনের হাতে তুলে দিয়েছে। যদিও তাদের সবরকমের হামলা ঠেকাতে সদা সক্রিয় রয়েছেন ভারতীয় নিরাপত্তারক্ষীরা। সোমবারই হাতেনাতে তার প্রমাণ পাওয়া গেল। পাঁচ লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করল সোপোর পুলিশ ও নিরাপত্তা রক্ষীদের যৌথ বাহিনী।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, কিছুদিন ধরেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন জায়গায় সাধারণ মানুষের উপর হামলা চালাচ্ছিল জঙ্গিরা। সম্প্রতি সোপোর (Sopore) এলাকার তুজার গ্রামের এক বাসিন্দার বাড়িতে গ্রেনেড হামলা চালায় কয়েকজন লস্কর জঙ্গি। সোমবার রাতে পুলিশের কাছে খবর আসে, ওই জঙ্গিরা সোপোরের একটি এলাকায় লুকিয়ে আছে। এরপরই সোপোর পুলিশ ও নিরাপত্তা রক্ষীরা যৌথভাবে সেখানে অভিযান চালান। আর সেখান থেকেই গ্রেপ্তার হয় পাঁচ জঙ্গি।

[আরও পড়ুন: লকডাউনের জের, ৩ মে পর্যন্ত যাত্রীবাহী ট্রেন পরিষেবা বন্ধ রেলের]

 

জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রে খবর, গোপন খবরের ভিত্তিতে তল্লাশি চালাচ্ছিলেন পুলিশ ও নিরাপত্তারক্ষীরা। সেসময় পাঁচ লস্কর জঙ্গিকে গ্রেপ্তার করে তারা। ধৃতদের কাছ থেকে পাঁচটি হ্যান্ড গ্রেনেড ও আগ্নেয়াস্ত্র বাজেয়াপ্ত হয়েছে। ধৃতদের জেরা করে তাদের সঙ্গে আর কারা ছিল তার খোঁজ চালাচ্ছেন গোয়েন্দা আধিকারিকরা।

[আরও পড়ুন: কর্মী সুরক্ষায় দু’দিনে রেলের ঘরে তৈরি হল ৬ লক্ষ ফেস মাস্ক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement