BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

খবর সংগ্রহ করতে গিয়ে মুম্বইয়ে করোনায় আক্রান্ত ৫৩ জন সাংবাদিক

Published by: Soumya Mukherjee |    Posted: April 20, 2020 7:54 pm|    Updated: April 20, 2020 8:06 pm

An Images

ফাইল ফটো

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাসুরের আক্রমণে দিশেহারা হয়ে পড়েছেন গোটা বিশ্বের মানুষ। দু-চারটি প্রায় সব দেশেই করোনা আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া গিয়েছে। সংক্রমণ আটকানোর জন্য বিভিন্ন দেশে লকডাউন বা জরুরি অবস্থা জারি করা হয়েছে। তবুও প্রতিদিনই বৃদ্ধি পাচ্ছে মৃত ও আক্রান্তের সংখ্যা। করোনা আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে ইতিমধ্যে বিশ্বের বিভিন্ন দেশের পাশাপাশি ভারতেও বেশ কয়েকজন চিকিৎসক এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। কেউ কেউ মারাও গিয়েছেন। এবার করোনা সংক্রান্ত খবর সংগ্রহ করতে গিয়ে এই ভাইরাসের প্রকোপে পড়লেন মুম্বইয়ের কমপক্ষে ৫৩ জন সাংবাদিক ও ক্যামেরাম্যান। বিষয়টি জানাজানি হওয়ার পরেই উত্তেজনা তৈরি রয়েছে দেশের সাংবাদিক মহলে।

[আরও পড়ুন: প্রসব বেদনায় কাতর অন্ত্বঃসত্তা, মেঝেতে পড়া রক্ত পরিস্কার করাল হাসপাতাল ]

 

সোমবার মহারাষ্ট্রের স্বাস্থ্য দপ্তরের এক আধিকারিক জানান, করোনা আক্রান্তের খবর সংগ্রহ করতে গিয়ে সাংবাদিকদের বিভিন্ন জায়গায় যেতে হয়। তাই সম্প্রতি তাঁদের শারীরিক পরীক্ষা করানোর বিষয়ে সিদ্ধান্ত নিয়েছিল বৃহন্মুম্বই পুরসভা। তারপরই বিভিন্ন সংবাদমাধ্যমের ১৬৭ জন সাংবাদিক ও ক্যামেরাম্যানের শারীরিক পরীক্ষা হয়। এর ফলাফল প্রকাশ পেতে দেখা যায়, কমপক্ষে ৫৩ জন সাংবাদিকের শরীরে করোনার জীবাণু বাসা বেঁধেছে।

এপ্রসঙ্গে বৃহন্মুম্বই পুরসভার স্বাস্থ্য কমিটির সদস্য ও শিব সেনা নেতা আমে ঘোলে বলেন, এখনও পর্যন্ত ১৭১ জন সাংবাদিকের শরীর থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। তার মধ্যে ৫৩ জনের শরীরে কোভিড-১৯ (COVID-19) জীবাণু পাওয়া গিয়েছে। আক্রান্তের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

[আরও পড়ুন: সাইকেল চালিয়ে পার ১৭০০ কিলোমিটার! ৭ দিনের চেষ্টায় বাড়ি ফিরলেন যুবক]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement