১ জ্যৈষ্ঠ  ১৪২৮  রবিবার ১৬ মে ২০২১ 

READ IN APP

Advertisement

বিধায়ক কেনাবেচার আশঙ্কা, অসমে ভোট মিটতেই প্রার্থীদের জয়পুর উড়িয়ে নিয়ে গেল কংগ্রেস

Published by: Abhisek Rakshit |    Posted: April 9, 2021 8:48 pm|    Updated: April 9, 2021 8:48 pm

Election over in Assam, Congress and AIUDF shift candidates to Rajasthan | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সবেমাত্র শেষ হয়েছে অসমের বিধানসভা নির্বাচন। তিন দফায় উত্তর-পূর্বের এই রাজ্যের ভোট সম্পন্ন হয়েছে। ভোটের ফলাফল অবশ্য বেরবে আগামী ২ মে। তবে তার আগেই নিজেদের এবং শরিক দলের বেশ কয়েকজন প্রার্থীকে জয়পুরে সরিয়ে আনল অসম কংগ্রেস। বিজেপির বিধায়ক কেনাবেচার চেষ্টা রুখতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আপাতত এই কয়েকজন প্রার্থীকে সরিয়ে আনা হলেও পরবর্তীতে বাকিদেরও যে রাজস্থানে নিয়ে আসা হবে, সেকথাও জানানো হয়েছে কংগ্রেস শীর্ষ নেতৃত্বের পক্ষ থেকে।

জানা গিয়েছে, মৌলানা বদরুদ্দিন আজমলের নেতৃত্বে গঠিত অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্র্যাটিক ফ্রন্ট, বোরোল্যান্ড পিপলস ফ্রন্ট, বামফ্রন্ট এই তিন শরিক দলের প্রার্থীদের জয়পুরে নিয়ে যাওয়া হয়েছে। সঙ্গে রয়েছেন বেশ কয়েকজন কংগ্রেস প্রার্থীও। সেখানে তাঁদের রাখা হয়েছে ফেয়ারমন্ট নামের একটি পাঁচতারা হোটেলে। পরবর্তীতে বাকি কংগ্রেস প্রার্থীদেরও সেখানেই নিয়ে যাওয়া হবে বলে খবর। কোনও অচেনা ব্যক্তিকেই ওই প্রার্থীদের সঙ্গে দেখা যাতে না করতে দেওয়া হয়, সেই নির্দেশও দিয়েছে কং শীর্ষ নেতৃত্ব। এ ব্যাপারে যাবতীয় দায়িত্ব বর্তেছে রাজস্থানে কংগ্রেসের চিফ হুইপ মহেশ যোশী এবং বিধায়ক রফিক খানের উপর।

[আরও পড়ুন: সার্বভৌমত্বে আঘাত! ভারতের বিশেষ অর্থনৈতিক অঞ্চলে ঢুকে পড়ল মার্কিন যুদ্ধজাহাজ]

এর আগে কর্ণাটক, মধ্যপ্রদেশে ঘোড়া কেনাবেচা করে সরকার গড়ার অভিযোগ উঠেছিল বিজেপির বিরুদ্ধে। এমনকী বঙ্গে বিধানসভা নির্বাচনের প্রচারেও বিজেপির টাকা ছড়িয়ে বিধায়ক কেনা-বেচার ব্যাপারে সতর্ক করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, অসমে এনআরসি ইস্যুতে কিছুটা ব্যাকফুটেও রয়েছে গেরুয়া শিবির। সরকার গড়া নিয়ে রয়েছে অনিশ্চিয়তাও। তাই আগে থাকতেই ঘোড়া কেনাবেচা ঠেকাতে এমন পদক্ষেপ করল কংগ্রেস। প্রসঙ্গত, অসমে ভোট চলাকালীনই এক বিজেপি বিধায়কের গাড়িতে ইভিএম পাওয়া গিয়েছিল। যার ভিডিও সোশ্যাল মিডিয়াতে ভাইরালও হয়েছিল। নির্বাচন কমিশনে অভিযোগও জানিয়েছিল কংগ্রেস।

[আরও পড়ুন: দেশবাসীকে বিপদে ফেলে ভ্যাকসিন রপ্তানি কেন, মোদির টিকা উৎসবের ডাককে কটাক্ষ রাহুলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement